Home / উচ্চ আদালত / ধর্ষণের অভিযোগে গ্রেপ্তারের পর চার শিশুকে অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তারের পর চার শিশুকে অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

নিজস্ব প্রতিবেদক,

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তারের পর যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো চার শিশুকে বৃহস্পতিবার রাতের মধ্যেই অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ইতোমধ্যে বরিশালের শিশু আদালতের বিচারক ৪ জন শিশুর জামিন মঞ্জুর করেছেন।

এই চার শিশুকে নিয়ে গণমাধ্যমে প্রচারিত সংবাদ দেখে বৃহস্পতিবার রাতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ ওই শিশুদের জামিন নিষ্পত্তির আদেশ দেন। পাশাপাশি যশোরের জেলা প্রশাসককে পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র হতে ওই শিশুদেরকে রাতের মধ্যেই শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাসে করে তাদের অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।

এছাড়াও শিশুদের অভিভাবকের কাছে পৌঁছে দিয়ে শুক্রবার সকাল ১০টার মধ্যে আদেশ বাস্তবতায়নের বিষয়টি সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসারকে ফোনে অবহিত করতে বাকেরগঞ্জের ওসির প্রতি নির্দেশ দেয়া হয়েছে।

হাইকোর্টের দেয়া আদেশ রাতেই সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বরিশালের শিশু আদালতের বিচারক, জেলা প্রশাসক, বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, সংশ্লিষ্ট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও বাকেরগঞ্জের ওসিকে টেলিফোনে অবগত করেন।

মামলার সূ‌ত্রে জানা যায়,

গত মঙ্গলবার ‌: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় চার নাবালক শিশুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। এ ঘটনায় তাদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ। আদালত তাদের যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

তবে পূর্ব শত্রুতার জের ধরে ধর্ষণের অভিযোগ তুলে ওই শিশুদের ফাঁসানো হয়েছে বলে দাবি করেছেন স্বজনরা। মামলার ফয়সালা না হওয়া পর্যন্ত ওই ৪ শিশুকে বাবা-মায়ের জিন্মায় দেয়ার দাবি করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন পুলিশের কর্মকর্তারা।

মঙ্গলবার (০৬ অক্টোবর) বিকেলে বাকেরগঞ্জ থানায় ৬ বছর বয়সের এক শিশুকে ধর্ষণের অভিযোগে তার বাবা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
মামলার অভিযোগে বলা হয়, মামলার আসামিরা ওই শিশুটির খেলারসাথী। গত রোববার বিকেলে বাগানের মধ্যে খেলার সময় তাকে আসামিরা ধর্ষণ করে বলে মামলায় উল্লেখ করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে মামলার আসামি হিসেবে ৪ শিশুকে গ্রেফতার করে পুলিশ। গতকাল বুধবার (০৭ অক্টোবর) বিকেলে তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাকেরগঞ্জ আমলী আদালতে সোপর্দ করে পুলিশ। আদালতের বিচারক মো. এনায়েতউল্লাহ এক আদেশে আসামি ৪ শিশুকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন।

About bdlawnews

Check Also

স্কুলছাত্র হত্যা মামলায় তরুণীর মৃত্যুদণ্ড, তাঁর মায়ের যাবজ্জীবন

কিশোরগঞ্জে স্কুলছাত্র তোফায়েল হত্যা মামলায় জুয়েনা আক্তার (৩০) নামের এক তরুণীর মৃত্যুদণ্ড ও তাঁর মা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com