Home / আইন আদালত / মায়ের মৃত্যুতে চার ঘণ্টার জন্য প্যারোলে মুক্ত গিয়াসউদ্দিন মামুন

মায়ের মৃত্যুতে চার ঘণ্টার জন্য প্যারোলে মুক্ত গিয়াসউদ্দিন মামুন

কারাগার থেকে প্যারোলে মুক্তি পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াসউদ্দিন আল মামুন। মায়ের মৃত্যুতে চার ঘণ্টার জন্য এ মুক্তি পেলেন তিনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ৪ ঘণ্টার (৯টা থেকে ১টা পর্যন্ত) জন্য মুক্তি পান গিয়াসউদ্দিন আল মামুন।

তার মা হালিমা খাতুন (৯৩) রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। তাকে শেষ দেখা, জানাজা ও দাফনে প্যারোলে মুক্তি পেলেন মামুন।

গিয়াস উদ্দিন আল মামুনকে ২০০৭ সালে গ্রেফতার করা হয়। তখন থেকে তিনি কারাগারে। দুদকের করা অর্থ পাচার মামলায় তাকে সাত বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১২ কোটি টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেছেন আদালত।

রায়ে বলা হয়, গিয়াস উদ্দিল আল মামুনের লন্ডনের ন্যাটওয়েস্ট ব্যাংকে জমা আছে বাংলাদেশি টাকায় ৬ কোটি ১ লাখ ৫৭ হাজার ৭৬২ টাকা। এই টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হলো। বাজেয়াপ্ত করার বিষয়টি বাংলাদেশ ব্যাংকে জানিয়ে বাজেয়াপ্ত সম্পত্তির সব বিবরণ সরকারি গেজেট আকারে প্রকাশের নির্দেশ দেন আদালত। ২০১১ সালের ২২ সেপ্টেম্বর ক্যান্টনমেন্ট থানায় মামলাটি দায়ের করেছিল দুদক। ২০০৩ থেকে ২০০৬ সালের মধ্যে ৬.১৫৭ কোটি টাকা পাচারে অভিযুক্ত হন মামুন।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com