সদ্য সংবাদ
Home / Uncategorized / বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে করোনা ইউনিট প্রধান চিকিৎসকের মৃত্যু

বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে করোনা ইউনিট প্রধান চিকিৎসকের মৃত্যু

বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান (৬০) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। রোববার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান জানান, অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান ওই হাসপাতালে কোভিড-১৯ ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতেন।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রতফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মুখপাত্র আব্দুর রহিম রুবেল জানান, করোনা উপসর্গ দেখা দেওয়ায় গত ৪ অক্টোবর নমুনা পরীক্ষায় অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান করোনা পজিটিভ সনাক্ত হন। পরবর্তীতে গত ১২ অক্টোবর বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে ১৬ এবং ২০ অক্টোবর নমুনা পরীক্ষাতেও তিনি করোনা পজিটিভ ছিলেন। অবশ্য গত ২৪ অক্টেবারের পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ততদিনে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। রোববার ডা. মাসুদকে আইসিইউতে নেওয়া হয় এবং সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টায় তার মৃত্যু হয়।

অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান টিএমএসএস মেডিকেল কলেজে যোগদানের পূর্বে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপতাালে মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।

করোনায় আক্রান্ত হয়ে এর আগে বগুড়ার আরও ৩ চিকিৎসকের মৃত্যু হয়। তারা হলেন- সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অর্থোপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. রেজোয়ানুল বারী শামিম, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের গাইনি বিভাগের সাবেক সহকারি অধ্যাপক ডা. শামস্ শায়লা বানু ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিকেল কেয়ারের (এএমসি) বিভাগের পরিচালক ডা. আব্দুল লতিফ।

About bdlawnews

Check Also

না ফেরার দেশে চলে গেলেন কবরী

অবশেষে জীবনযুদ্ধে হেরে গেলেন কবরী।  করোনায় আক্রান্ত হয়ে ১৩ দিনের মাথায় না ফেরার দেশে চলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com