Home / কোর্ট প্রাঙ্গণ / বগুড়ায় স্বামীর মৃত্যুদন্ডের আদেশ হয়েছে স্ত্রী হত্যার দায়ে!

বগুড়ায় স্বামীর মৃত্যুদন্ডের আদেশ হয়েছে স্ত্রী হত্যার দায়ে!

বগুড়া জেলা প্রতি‌নি‌ধিঃ

বগুড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আব্দুল কুদ্দুস (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার(২৯ অক্টোবর) দুপুর দেড়টায় জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবির এই রায় দেন।

জানা যায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী আব্দুল কুদ্দুস(৫৫) বগুড়া জেলার কাহালু উপজেলার লক্ষ্মীমন্ডপ গ্রামের মৃত ওসমান আলীর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, বিগত ২০১৬ সালের জুলাই মাসের ২০ তারিখে যৌতুকের দাবিতে আব্দুল কুদ্দুস তার দ্বিতীয় স্ত্রী মদিনা বেগমকে মারপিট করে হত্যা করে। পরে নিহত মদিনা বেগমের মা রোকেয়া বেগম বাদী হয়ে কাহালু থানায় মদিনার স্বামী আব্দুল কুদ্দুস ও তার প্রথম স্ত্রী জাহানারা বেগমসহ সাতজনকে আসামি করে মামলা করেন। এরপর পুলিশ তদন্ত শেষে ওই বছরেরই ২৮ ডিসেম্বর আব্দুল কুদ্দুস ও তার প্রথম স্ত্রী জাহানারা বেগমকে অভিযুক্ত করে মামলার চার্জশিট দাখিল করে।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আশেকুর রহমান সুজন জানান, আব্দুল কুদ্দুস ২০১২ সালে নাটোরের সিংড়া উপজেলার ভোগা গ্রামের মদিনা বেগমকে পালিয়ে নিয়ে গিয়ে বিয়ে করে। তার আগে থেকেই একটি স্ত্রী ছিল। এরপর তিনি দুই স্ত্রীকে নিয়েই বগুড়ার কাহালু উপজেলার লক্ষ্মীমন্ডপ গ্রামে বসবাস শুরু করেন। এর কিছুদিন পর আব্দুল কুদ্দুস মদিনা বেগমের কাছে ১ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুকের টাকা দিতে না পারায় তাকে প্রায় নির্যাতন করত। এক পর্যায়ে ২০১৬ সালের ২০ জুলাই মারধরের শিকার হয়ে মদিনা বেগমের মৃত্যু হয়। চার্জশিটে পুলিশ আব্দুল কুদ্দুস এবং তার প্রথম স্ত্রী জাহানারা বেগমকে অভিযুক্ত করলে মদিনা বেগমের স্বামী আব্দুল কুদ্দুসের মৃত্যুদণ্ড ও জাহানারা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে আদালত খালাসের আদেশ দেন।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com