Home / আইন আদালত / হাইকোর্টে জামিন মেলেনি ডা. সাবরিনার

হাইকোর্টে জামিন মেলেনি ডা. সাবরিনার

মহামারি করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে করা মামলায় গ্রেফতার জেকেজি হেলথ কেয়ারের ডা. সাবরিনা শারমিন হোসেনের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৩ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ সাবরিনার জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

আইনজীবীরা জানান, করোনা পরীক্ষা রিপোর্ট দেয়ায় প্রতারণার অভিযোগে করা মামলায় সাবরিনা চৌধুরীর জামিন হয়নি। জামিন আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে আদেশ দিয়েছেন হাইকোর্ট, যে মামলাটি এখন নিম্ন আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

করোনা শুরুর পর থেকে টাকার বিনিময়ে নমুনা সংগ্রহ করা এবং পরীক্ষা ছাড়াই নমুনার ফল দেয়ার অভিযোগে তেজগাঁও থানার পুলিশ গত ২৩ জুন জেকেজির সিইও আরিফুল হক চৌধুরীসহ ছয়জনকে গ্রেফতার করে। এরই ধারাবাহিকতায় ১২ জুলাই সাবরিনাকে গ্রেফতার করা হয়।

গত ৫ আগস্ট ভুয়া করোনার রিপোর্ট দেয়ার অভিযোগে জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান চিকিৎসক সাবরিনা আরিফ চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিএমপি)। মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে।

গত ১৩ এপ্রিল জেকেজি হেলথ কেয়ার স্বাস্থ্য অধিদফতরের অনুমতি নিয়ে করোনা শনাক্তের নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপনের কাজ শুরু করে। শুরুতে তারা ঢাকায় ৪৬টি এবং ঢাকার বাইরে ৩২০টি বুথ স্থাপনের পরিকল্পনার কথা বলে। কিন্তু ঢাকায় পাঁচটি এবং নারায়ণগঞ্জে দুটি স্থানে নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু করে তারা।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com