Home / ভিডিও সংবাদ / ক্রাইম নিউজ / ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপা অসুস্থ থাকায় হাইকোর্ট রিটের শুনানি এক মাস পিছিয়ে তা‌রিখ

ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপা অসুস্থ থাকায় হাইকোর্ট রিটের শুনানি এক মাস পিছিয়ে তা‌রিখ

ঘুষ নিয়ে জামিন করানোর বিষয়ে ব্যাখ্যা দিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবাদেশের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপার রিট শুনানি ৩ ডিসেম্বর পর্যন্ত পিছিয়েছেন হাইকোর্ট।

আইনজীবীরা জানিয়েছেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপা অসুস্থ থাকায় হাইকোর্ট রিটের শুনানি এক মাস সময় পিছিয়ে দিয়েছেন।

মঙ্গলবার (৩ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ রুপার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, জেড আই খান পান্না ও অ্যাডভোকেট সালাহ উদ্দিন দোলন। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান।

আদালতের শুনানিতে রুপার আইনজীবীরা জানান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আগামীকাল তিনি দুদকে হাজির হতে পারছেন না। এ কারণে সময় প্রয়োজন।

এ সময় দুদকের আইনজীবী বলেন, অসুস্থতার কারণে হাজির হতে সময় চেয়ে দুদকের আবেদনের সুযোগ রয়েছে। তখন আদালত এক মাস সময় বাড়িয়ে দেন।

এর আগে গত ১ ডিসেম্বর ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপাকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট শুনতে অপারগতা প্রকাশ করেন হাইকোর্টের একটি বেঞ্চ। পরে আরেক বেঞ্চে রিট আবেদনটি উপস্থাপন করা হয়।

গত ১ নভেম্বর ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

এর আগে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঘুষ গ্রহণ করে জিকে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ লোপাটসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। গত ২৯ অক্টোবর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম স্বাক্ষরিত নোটিশে এ তলবাদেশ দেয়া হয়।

তলবাদেশের চিঠিতে বলা হয়েছে, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জাল-জালিয়াতির মাধ্যমে ঘুষ নিয়ে জিকে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com