Home / আইন আদালত / চাকুরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

চাকুরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ অনলাইনে বিভিন্ন ওয়েব সাইটে চাকরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে রাজধানীর গুলশান থানার শাহাজাদপুরের সূর্যবিডি সিকিউরিটি সার্ভিস লি. অফিস থেকে তাদের গ্রেফতার করা হয়। সূর্যবিডি সিকিউরিটি সার্ভিসে নিয়োগের বিজ্ঞাপন দিয়েই তারা প্রতারণা করে আসছিলো বলে র‌্যাব জানিয়েছে।

প্রতারণার অভিযোগে গ্রেফতারকৃতরা হলেন- নিরঞ্জন সরকার (৪৮), ও বিকাশ বড়ুয়া (৪৪)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৭০টি ভিজিটিং কার্ড, ১১টি ভর্তি ফরমের প্যাড, চাকরি প্রত্যাশীদের ৪০টি ভর্তি ফরম ও ১টি আয়-ব্যয়ের রেজিস্ট্রার খাতা জব্দ করা হয়।

শুক্রবার (৬ নভেম্বর) বিকেলে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী তথ্যটি নিশ্চিত করেন। তিনি জানান, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, বিভিন্ন অনলাইন পোর্টাল, পত্রিকা, লিফলেট ও বিভিন্ন ওয়েব সাইটে লোভনীয় বেতনে চাকুরীর বিজ্ঞাপন দিয়ে আসছিলো। এই প্রতারক চক্রের মূলহোতা নিরঞ্জন সরকার। সে কথিত সূর্যবিডি সিকিউরিটি সার্ভিস লিঃ কোম্পানির এমডি। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির বিজ্ঞাপন দিয়ে বেকার যুবক যুবতীদের আকৃষ্ট করে।

চাকরি প্রত্যাশীরা তাদের সুদৃশ্য অফিসে এলে তারা জানাতো কোম্পানির অফিস এক্সিকিউটিভ অফিসার, কাষ্টমার সাপ্লাই অফিসার, জুনিয়র অফিসার, কাষ্টমার রিলেশন অফিসার, মার্কেটিং ম্যানেজার, টেলি মার্কেটিং অফিসার, রিক্রুটিং অফিসার পদে চাকরি খালি আছে। যেগুলির প্রতিটিতে ১৫ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত বেতন। এরপর তারা চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে কোম্পানিতে ভর্তি ফি বাবদ ৫ হাজার টাকা এবং চাকরিতে যোগদান ফি বাবদ ১০ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত আদায় করে নিতো।

ভুক্তভোগী বেশ কয়েকজনের অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-১১ অনুসন্ধান চালিয়ে ঘটনার সত্যতা খুঁজে পেয়ে বৃহস্পতিবার রাতে গুলশানে সূর্যবিডি সিকিউরিটি সার্ভিস লি. এর ঐ অফিসে অভিযান চালায়। সেখানে দুই প্রতারককে গ্রেফতার করে। এ ব্যাপারে ঢাকার গুলশান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com