Home / আইন আদালত / যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদকঃ-

যশোর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। চলতি মাসের ২৮ নভেম্বর (শনিবার) সমিতির ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়া যাবে ১২ নভেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। একইসাথে একপাতার একটি নির্বাচন আচরণ বিধি প্রকাশ করা হয়েছে। ১৩ পদের বিপরীতে প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইসমত হাসার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তফসিলে উল্লেখ করা হয়েছে, আগামি ৮ নভেম্বর সকাল ১০ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে। মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১২ নভেম্বর সকাল ১০ থেকে বিকেল ৩টা পর্যন্ত। ১৫ নভেম্বর মনোনয়ন পত্র বাছাই ও বৈধ প্রার্থীদের নাম সমিতির উভয় ভবনের নোটিশ বোর্ডে টানানো হবে। মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে ২০ নভেম্বর দুপুর ২ টার পর্যন্ত।

২৮ নভেম্বর শনিবার সমিতির ১ নম্বর ভবন মিলনায়তনে সকাল ১০ থেকে বিরতিহীন ভাবে বিকেল সাড়ে ৪ পর্যন্ত ভোট গ্রহন চলবে। এবারে সমিতির ভোটার সংখ্যা ৪৭৪। এদিকে সমিতির নির্বাচনকে ঘিরে দুই প্যানেলের প্রার্থীরা জোর প্রচারণা শুরু করেছেন। অন্যান্য বারের তুলনায় এবার আগেভাগে দুই প্যানেল পুর্নাঙ্গ কমিটির প্রার্থী নিয়ে পরিচিতি সভা শেষ করেছে। গণতান্ত্রিক আইনজীবী সমিতির পক্ষে সভাপতি প্রার্থী হয়েছেন কাজী ফরিদুল ইসলাম।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদসহ মহাজোটের প্যানেলর প্রার্থীরা হলেন সভাপতি গাজী আব্দুল কাদির, সহসভাপতি খোন্দকার মেয়াজ্জেম হোসেন মুকুল ও জিএম আবু মুছা, সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন, যুগ্ম সম্পদাক নাসির উদ্দীন ও আফরোজা সুলতানা রনি, গ্রন্থাগার সম্পাদক শহিদুল ইসলাম (৬), কার্যকারী সদস্য আব্দুল্লাহ আল মাসুদ, নব কুমার কুন্ডু, রেজাউর রহমান, আরিফ সাহরিয়ার ও উদয়ন বিশ্বাস।

জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে আরএম মঈনুল হক খান মায়না, সহসভাপতি আব্দুল লতিফ ও মঞ্জুর কাদের অনিক, সাধারণ সম্পাদক এমএ গফুর, যুগ্ম সম্পাদক আশেক মাসুক সুমন, সহকারী সম্পাদক কাজী সেলিম রেজা ময়না ও মাধবেন্দ্র অধিকারী, গ্রন্থাগার সম্পাদক নুরুজ্জামান খান এবং সদস্য প্রার্থীরা হলেন মাহমুদ খানম, মকবুল হোসেন, সেলিম রেজা, রুহিন বালুজ ও রোকনুজ্জামান।

About bdlawnews

Check Also

চুয়াডাঙ্গা আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী পরিষদের জয়

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী ও সমমনা আইনজীবী পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com