Home / আইন আদালত / ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম নিয়মিত বদলি হয়েছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম নিয়মিত বদলি হয়েছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের বদলির নেপথ্যে কোনো কারণ নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তা, এমনকি আজকে আমার জনসংযোগ কর্মকর্তা এখানে আছেন, কালকে উনি অন্যখানে চলে যেতে পারেন। আর সরকারি চাকরিতে এটিই নিয়ম। ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সেই নিয়মেই বদলি হয়েছেন।

মন্ত্রী বলেন, ম্যাজিস্ট্রেট সাহেব হয়তো অনেকদিন ধরে এখানে (র‌্যাব) ছিলেন। তিনি হয়তো আরো ভালো জায়গায় যাবেন, আরো ভালো করার জন্য অন্য জায়গায় বদলি হবেন। সেই নিয়মেই জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে বদলি করেছে।

উল্লেখ্য, সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সারোয়ার আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণায়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলি করা হয়।

২০১৫ সাল থেকে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন সারোয়ার আলম। তিনি খাদ্যপণ্যে ভেজালবিরোধী আন্দোলন ও দুর্নীতিবিরোধী বিশেষ অভিযানের সময় ব্যাপক সাহসী ভূমিকা রেখে আলোচিত হয়েছেন। বিশেষ করে ক্যাসিনো ব্যবসায় জড়িত ইসমাঈল হোসেন সম্রাটসহ প্রভাবশালী নেতাদের দুর্নীতির বিরুদ্ধে অভিযান পরিচালনা করে সারাদেশে ব্যাপক পরিচিতি পেয়েছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়ার এ সন্তান। সর্বশেষ হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে মদ্যপ অবস্থায় গ্রেফতারের অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

About bdlawnews

Check Also

হাইকোর্টে পাপুলের স্ত্রী, মেয়ে ও শ্যালিকার জামিন আবদেন

মানবপাচার, মুদ্রা পাচার, ঘুষ লেনদেন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com