Home / আইন আদালত / চট্টগ্রাম ওয়াসার এমডির বিষয়ে পদক্ষেপ জানাতে আরও সময় পেলো দুদক

চট্টগ্রাম ওয়াসার এমডির বিষয়ে পদক্ষেপ জানাতে আরও সময় পেলো দুদক

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগের বিষয়ে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা জানাতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) আরও এক মাস সময় দিয়েছেন হাইকোর্ট।

দুর্নীতির অভিযোগ অনুসন্ধান ও তদন্তে বিবাদীদের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে রিট শুনানি বৃহস্পতিবার (১২ নভেম্বর) আরও এক মাসের জন্য মুলতবির আদেশ দেয়া হয়েছে। হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. ইকরাম উদ্দিন খান চৌধুরী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. নওশের আলী মোল্লা।

মো. ইকরাম উদ্দিন খান চৌধুরী জানান, অভিযোগের বিষয়ে আদালতকে দুদক লিখিতভাবে কিছু জানায়নি। তবে দুদকের আইনজীবী জানিয়েছেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে কমিশন। পরে আদালত একমাস সময় দিয়ে সে পর্যন্ত রিট শুনানি মুলতবি রেখেছেন। এর আগে ২৩ সেপ্টেম্বর রিটটি এক মাসের জন্য মুলতবি করে দুদকের পদক্ষেপ জানতে চেয়েছিলেন হাইকোর্ট।

ওইদিন আবেদনকারীর আইনজীবী জানিয়েছিলেন, চট্টগ্রাম ওয়াসার এমডির বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে দুর্নীতির বিভিন্ন অভিযোগ ওঠে। এরপর চট্টগ্রামের মোমিন রোডের বাসিন্দা গ্রাহক হাসান আলী এসব উল্লেখ করে ১১ সেপ্টেম্বর দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বরাবর ‘চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহর গুরুতর দুর্নীতি,অনিয়ম ও স্বজনপ্রীতি প্রসঙ্গে অভিযোগ’ শীর্ষক একটি অভিযোগ দেন। কিন্তু কোনো সাড়া না পেয়ে তিনি হাইকোর্টে রিট করেন।

রিট আবেদনে চট্টগ্রাম ওয়াসার বিষয়ে বিভিন্ন সময়ে দৈনিক যুগান্তরের ‘পানি চুরি দুর্নীতির যেন শেষ নেই’ দৈনিক কালের কণ্ঠের‘অশীতিপর এমডির মেয়াদ আবার বাড়ানোর সুপারিশ’ দৈনিক সমকালের ‘দিনে হাওয়া হয়ে যাচ্ছে ১২কোটি লিটার পানি’ দৈনিক প্রথম আলোর ‘নিরাপদ পানির জন্য উগান্ডায় প্রশিক্ষণ’ দৈনিক পূর্বকোণের ‘চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের অপসারণ দাবি’ দৈনিক পূর্বদেশ পত্রিকার ‘ওয়াসায় আউট সোর্সিং বাণিজ্য’ শীর্ষক প্রকাশিত সংবাদ সংযুক্ত করা হয়।

রিট আবেদনে বিবাদী করা হয়েছে এলজিআরডি সচিব,জনপ্রশাসন সচিব, চট্টগ্রাম ওয়াসা, চট্টগ্রাম ওয়াসা বোর্ড, চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, দুর্নীতি দমন কমিশন এবং দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় পরিচালককে।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com