Home / আইন আদালত / কুমিল্লায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

কুমিল্লায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

চাঁদা আদায়ে বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লার বরুড়ায় সাদ্দাম হোসেন নামের এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় একজনকে মৃত্যুদণ্ড এবং দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক রোজিনা খান এই রায় প্রদান করেন।

নিহত সাদ্দাম হোসেন উপজেলার ঝলম ইউনিয়নের কানাইল এলাকার আনোয়ার হোসেনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন।

তিনি জানান, আদালত ওই রায়ের সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের মেড্ডা গ্রামের মৃত আলী মিয়ার ছেলে মাছুম মিয়াকে আরও এক লাখ টাকা অর্থদণ্ড করেছে। এছাড়াও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি একই গ্রামের মৃত মইফুল মিয়ার ছেলে হালিম মিয়া ও ছোট বারেরা গ্রামের শহীদ মিয়ার ছেলে অহিদ মিয়াকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। তবে সাজাপ্রাপ্ত ওই তিন আসামি পলাতক রয়েছেন বলে জানান তিনি।

সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩১ ডিসেম্বর উপজেলার ঝলম বাজার এলাকায় আসামিরা চাঁদা আদায় করতে আসলে সাদ্দাম হোসেন তাদের বাধা দেন। এতে তারা সাদ্দামের ওপর ক্ষুব্ধ হয়। ওইদিন সাদ্দাম বাজার থেকে বাড়িতে যাওয়ার সময় আসামিরা মোটরসাইকেল যোগে এসে তার পথরোধ করে। এক পর্যায়ে মাছুম পিস্তল দিয়ে সাদ্দামকে গুলি করে। এ ঘটনায় সাদ্দামের বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে ঘাতক মাছুমসহ তিনজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ প্রায় ৭ বছর পর এই মামলার রায় দেয় আদালত।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com