Home / আইন আদালত / রাজধানীতে বাসে আগুন: ১৪ মামলায় গ্রেপ্তার ৩২

রাজধানীতে বাসে আগুন: ১৪ মামলায় গ্রেপ্তার ৩২

ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে গত বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থানে সরকারি পরিবহন ও বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় শনিবার দুপুর পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৩২ জনকে। দায়ের করা মোট ১৪ মামলায় তাদের গ্রেপ্তার করে বিভিন্ন থানা ও ডিবি পুলিশ। এদের মধ্যে ২৮ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ডিএমপি’র মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে জানা যায়, গত ১২ নভেম্বর মতিঝিল থানায় বিশেষ ক্ষমতা আইনে দাযের করা মামলায়(নং-১৫) গ্রেপ্তার-১ জন দুইদিনের রিমান্ডে রয়েছে। একই আইনে মতিঝিল থানার অপর মামলায়(নং-১৬) গ্রেপ্তার আরেকজন ২ দিনের রিমান্ডে রয়েছে।

শাহবাগ থানার ২১ মামলায় গ্রেপ্তার-৩ জন ৩, শাহবাগ থানার মামলা নং-২২ গ্রেপ্তার ৩ জন। পল্টন থানায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে দায়ের করা ৩৬ নং মামলায় এজাহার নামীয় মােট ৩৮ আসামীর মধ্যে গ্রেপ্তার ৭ জন। পল্টন থানার ৩৭ নং মামলায় গ্রেফতার ১ জন, পল্টন থানার ৩৮ নং এজাহার নামীয় মামলার আসামী ৩৮ জন, গ্রেফতার ২ জন।

বংশাল থানার ৪১ নং মামলা গ্রেফতার- ২ জন, ভাটারা থানার ৩০ নং বিস্ফোরক আইন ও ৩ বিশেষ ক্ষমতা আইনে এজাহার নামীয় আসামী ৯৫ জন, তবে কোনো গ্রেপ্তার নেই। কলাবাগান থানার ৭ নং বিস্ফোরক আইনের মামলায় এজাহার নামীয় আসামী ৪৯ জন দুজন গ্রেপ্তার, তুরাগ থানার বিস্ফোরক আইনের ১৫ নং মামলার এজাহার নামীয় ৩৩ আসামীর মধ্যে গ্রেপ্তার ১জন।

বিমানবন্দর থানার ৬ নং বিস্ফোরক আইনের মামলায় এজাহার নামীয় ২৮ আসামী। উত্তরা পূর্ব থানার ১১ নং বিস্ফোরক আইনের মামলার এজাহার নামীয় আসামী ২৮ জনের মধ্যে গ্রেপ্তার-৯ জন। একই থানায় পৃথক মামলায় (নং-১২) এজাহার নামীয় আসামী ১৯ জন।

শনিবার দুপুরে ডিএমপি’র মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন জানান, বৃহস্পতিবার সরকারি পরিবহন ও গণপরিবহন বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ থানায় দায়ের করা ১৪ মামলায় আসামী দুই শতাধিক। এখন পর্যন্ত গ্রেপ্তার ৩২ জন। এরমধ্যে ২৮ জন রিমান্ডে রযেছে। গ্রেপ্তারদের অধিকাংশরাই কয়েকটি রাজনৈতিক দলের নেতাকর্মী।তিনি আরও বলেন, ঘটনাস্থলের সংগৃহীত ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত এবং তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com