Home / অন্যান্য / শিক্ষানবিশ আইনজীবীদের মশাল মিছিল; পুলিশের বাধা ও লাঠিচার্জ!

শিক্ষানবিশ আইনজীবীদের মশাল মিছিল; পুলিশের বাধা ও লাঠিচার্জ!

নিজস্ব প্রতিবেদকঃ-

এম,সি কিউ উত্তীর্ণ (২০১৭ ও ২০২০)
শিক্ষানবিশ আইনজীবীরা রিটেন মওকুফ করে ভাইভার মাধ্যমে আইনজীবী হিসেবে
তালিকাভুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মশাল মিছিল করেছেন।

শনিবার(১৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিক্ষানবিশরা প্রেস ক্লাবের সামনে থেকে মশাল মিছিলটি শুরু করে শাহবাগের উদ্দেশে রওনা হয়। পরবর্তীতে মশাল মিছিলটি পথিমধ্যে ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সামনে গেলে পুলিশ মিছিলে বাধা সহ লাঠিচার্জ করে আন্দোলনরত শিক্ষানবিশদের ছত্রভঙ্গ করে দেয়।

জানা যায়,শিক্ষানবিশ আইনজীবীরা করোনার প্যান্ডামিক পরিস্থিতি বিবেচনায় রিটেন মওকুফ করে ভাইভার মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে রাজধানীতে
তিন মাসেরও অধিক সময় ধরে আন্দোলন করছেন তারা। তারই অংশ হিসেবে শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় শিক্ষানবিশ আইনজীবীদের মশাল মিছিলের পূর্ব ঘোষিত সিদ্ধান্তের কর্মসূচি ছিল। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, কোনো ধরনের পূর্ব অনুমতি ছাড়া রাজপথে মশাল মিছিল করায় এবং জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে তাদের ছত্রভঙ্গ করা হয়েছে।

বাংলাদেশ সম্মিলিত আইনজীবী পরিষদের আহ্বায়ক ফজলে রাব্বি স্বরণ বলেন, সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশের বিভিন্ন স্কুল বা কলেজের পরীক্ষার ক্ষেত্রে অটোপ্রমোশনের ব্যবস্থা করা হয়েছে। ফলে আমাদের দাবিটি যে যৌক্তিক সেটি প্রমাণিত হয়েছে। আমাদের যৌক্তিক দাবির পক্ষে ইতোমধ্যে জাতীয় সংসদে ব্যাপক আলোচনা হয়েছে। আমরা আইনমন্ত্রীকেও বিষয়টি অবহিত করেছি। তিনি আশ্বাসও দিয়েছেন।

পুলিশের লাঠিচার্জ নিয়ে স্মরন বলেন, আমরা প্রায় ৩০০ জন শিক্ষানবিশ আইনজীবী
শান্তিপূর্ণভাবে মশাল মিছিল করছিলাম। সেখানে পুলিশ লাঠিচার্জ করেছে, এতে আমাদের কয়েকজন আহত হয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ ও অহিংস আন্দোলন চলবে। এ সময় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার সদয় দৃষ্টি কামনা করেন তিনি।

About bdlawnews

Check Also

৫ আন্তর্জাতিক গন্তব্যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিত

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে ৫ আন্তর্জাতিক গন্তব্যে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিত করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com