Home / কোর্ট প্রাঙ্গণ / খুলনা বারের শিক্ষানবিশদের মানববন্ধন ও গণ স্বাক্ষর কর্মসূচী পালন!

খুলনা বারের শিক্ষানবিশদের মানববন্ধন ও গণ স্বাক্ষর কর্মসূচী পালন!

মিতা খাতুন,নিজস্ব প্রতিবেদকঃ-

খুলনা বারের প্রিলিমিনারী উত্তীর্ণ
শিক্ষানবিশ আইনজীবীরা মানববন্ধন ও গণ স্বাক্ষর কর্মসূচী পালন করেছে। বাংলাদেশ সম্মিলিত আইনজীবী পরিষদের সিদ্ধান্তের অংশ হিসেবে আজ(১৫ নভেম্বর) বেলা ২টায় জেলা বারের সামনে শুরু হয় এ কর্মসূচী।

জানা যায়,প্রিলিমিনারী পাশকৃত
শিক্ষানবিশ আইনজীবীরা করোনার প্যান্ডামিক পরিস্থিতি বিবেচনায় রিটেন পরীক্ষা মওকুফ করে ভাইভার মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভূক্তির দাবিতে দীর্ঘ ১৩৩ দিন ধরে রাজধানী ঢাকা সহ দেশের জেলা বারগুলোতে শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছে। ভূক্তভোগী শিক্ষানবিশদের আরোও দাবী বিগত প্রায় ৩ বছরেরও অধিক সময় অপেক্ষা করে এ যাবৎ কালের সবচেয়ে কঠিন প্রতিযোগীতায় প্রিলি পরীক্ষায় উত্তর্ণ হয়েছে তারা। একবার রিটেন পরীক্ষা অনুষ্ঠান হলে তার রেজাল্ট পেতে সময় লাগে ৮/৯ মাস। তাই ভূক্তভোগীদের জোড়ালো দাবী রিটেন পরীক্ষার নামে কালক্ষেপন না করে করোনাকালীন পরিস্থিতি বিবেচনা করে রিটেন মওকুফ করে ভাইভার মাধ্যমে মূল্যায়ন করে আইনজীবী হিসেবে তালিকাভূক্ত করা হোক।

উক্ত কর্মসূচীতে শিক্ষানবিশ আইনজীবী মোঃ নজরুল ইসলাম তার বক্তব্যে বলেন,আমাদের দাবি মাননীয় প্রধানমন্ত্রী সকল ক্ষেত্রে বিশেষ করে শিক্ষার্থীদের যে অটো প্রোমোশন দিয়েছেন তারই ধারাবাহিকতায় বাংলাদেশ বার কাউন্সিল প্রিলি পাশকৃত প্রায় ১৩০০০ হাজার শিক্ষানবিশদের লিখিত পরিক্ষা মওকুফ করে ভাইভা নিয়ে সনদ প্রদান করে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত করে জননেত্রী শেখ হাসিনার হাত কে বার কাউন্সিল আরোও শক্তিশালী করবে বলে আমি বিশ্বাস করি।

উক্ত কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,আল আমিন রাকিব,মোঃ নজরুল ইসলাম, দেলোয়ার হোসেন, নাজমুল হাসান, আনোয়ার আজিম, আসাদুল হক, অমিত মন্ডল, দোলা দাস,শারমিন মারিয়া মুক্তি, মিতা খাতুন,রুনা, সেলিম রেজা, মাসুদ, মহিতোষ সানা প্রমুখ।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com