Home / উচ্চ আদালত / শীত মৌসুমে বিচারপতি এবং আইনজীবীদের কালো কোট পরতে হবে আ‌দেশ

শীত মৌসুমে বিচারপতি এবং আইনজীবীদের কালো কোট পরতে হবে আ‌দেশ

নিউজ ডেস্ক: করোনাকালে ভার্চ্যুয়াল কিংবা শারীরিক উপস্থিতিতে মামলার শুনানিতে বিচারপতি এবং আইনজীবীদের কালো কোট প‌রিধান করার বিধান বাদ দিলেও শীত মৌসুমে তা আবার পরতে হবে। সোমবার (১৬ আগস্ট) সুপ্রিম কোর্ট প্রশাসন এ বিষয়ে পৃথক বিজ্ঞপ্তি জারি করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন শীত মৌসুমে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা শারীরিক উপস্থিতিতে এবং ভার্চ্যুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালীন ক্ষেত্রমতো টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার কামিজ এবং জাজেস কোট পরিধান করবেন।

‘সুপ্রিম কোর্টের আইনজীবীরা শারীরিক উপস্থিতিতে এবং ভার্চ্যুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালীন ক্ষেত্রমতো টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার কামিজ এবং কালো কোট/শেরওয়ানি পরিধান করবেন’ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

অধস্তন আদালতের বিষয়ে পৃথক বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন শীত মৌসুমে বিচারক ও আইনজীবীরা মামলা পরিচালনার সময় ক্ষেত্রমতো সাদা শার্ট বা সাদা শাড়ি/সালোয়ার কামিজ ও সাদা নেকব্যান্ড/কালো টাই এবং কালো/শেরওয়ানি পরিধান করবেন।

এ বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্ট কতৃক গত ৩০ জুলাই জারিকৃত ১৩ জে বিজ্ঞপ্তির পরিপূরক হবে। একইসঙ্গে এ নিয়ম অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

About bdlawnews

Check Also

বায়ু দূষণরোধে ৯ দফা নির্দেশনা বাস্তবায়নের নির্দেশ

ঢাকা শহর ও আশেপাশের এলাকার বায়ু দূষণরোধে ৯ দফা নির্দেশনা বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com