Home / আইন আদালত / মিজানুর রহমান চাকলাদারের মামলার তদন্তে দুদককে ৬ মাসের সময়

মিজানুর রহমান চাকলাদারের মামলার তদন্তে দুদককে ৬ মাসের সময়

চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট ও মুভি ট্রেড ইন্টারন্যাশানালের মালিক মিজানুর রহমান চাকলাদারের মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে মিজানুর রহমানের জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩০ নভেম্বর)  বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন ।

আদালতে মিজানুরের আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমদ, ব্যারিস্টার মাহবুব শফিক ও অ্যাডভোকেট একরামুল হক টুটুল। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি  অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

এর আগে ২০১৭ ও ২০১৮  সালে চট্টগ্রাম কাস্টমস হাউজের সাবেক ২ কর্মকর্তার ইউজার আইডি ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ হাজার ৬৬১ বার অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে লগ ইন করে  অবৈধভাবে মালামাল খালাস করা হয়েছে বলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের তদন্তে উঠে আসে।

শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) আসামি করে গত বছরের ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় একটি  মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। পরে তার বিরুদ্ধে আরও তিনটি মামলা করা হয়।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com