সদ্য সংবাদ
Home / আইন আদালত / সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি কমল

সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি কমল

২০২১ সালের সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি চারদিন কমানো ও সহকারী জজ নিজামুল হকের সাময়িক বরখাস্ত অনুমোদনের সিদ্ধান্ত নিয়েছে ফুলকোর্ট সভা।

সোমবার (০৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সভার একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে মার্চ মাসের অবকাশকালীন ছুটি চারদিন কমানো হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে ফুলকোর্ট সভায় আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা অংশ নেন।

সভার সূত্রগুলো জানায়, সরকারি ছুটি বাদ দিয়ে সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি ৬৩ দিন। এর মধ্যে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে মার্চ মাসের অবকাশকালীন ছুটির মধ্যে ১৪, ১৫, ১৬ ও ১৮ মার্চ অবকাশকালীন ছুটি কমানো হয়েছে। এই দিনগুলোতে সুপ্রিম কোর্ট খোলা থাকবে। এদিকে সহকারী জজ নিজামুল হকের সাময়িক বরখাস্ত অনুমোদন দিয়েছে ফুলকোর্ট সভা। ফৌজদারি মামলা থাকার পরও তথ্য গোপন করে চাকরিতে যোগদান করার কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। এছাড়া ফুলকোর্ট সভায় কয়েকজন বিচারকের পদোন্নতির সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

About bdlawnews

Check Also

সৌদিতে প্রথমবারের মতো বাংলাদেশি গৃহকর্মী হত্যার বিচার শুরু

পরিবারের হাল ধরতে বিদেশে পাড়ি জমানো নারী শ্রমিকের মৃত্যু কিংবা অত্যাচারের খবর নতুন নয়। পরিসংখ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com