সদ্য সংবাদ
Home / আইন আদালত / বেরোবিতে পতাকা অবমাননা, তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

বেরোবিতে পতাকা অবমাননা, তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

মহান বিজয় দিবসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতীয় পতাকার অবমাননা ও বিকৃতির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রংপুর জেলা প্রশাসন। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রকৃত ঘটনা অনুসন্ধান করে তদন্ত প্রতিবেদন দাখিল করতে হবে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটিতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানীকে প্রধান করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- রংপুর মহানগর পুলিশ কমিশনারের একজন প্রতিনিধি এবং রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেলে  তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

তিনি জানান, আগামী তিন কার্যদিবস অর্থাৎ মঙ্গলবারের (২২ ডিসেম্বর) মধ্যে প্রকৃত ঘটনা অনুসন্ধানপূর্বক জেলা প্রশাসক বরাবর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত কমিটিকে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানোর সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন জাতীয় পতাকা নিয়ে ছবি তোলেন। শিক্ষকদের তোলা ঐ ছবির পতাকাটিতে সবুজ জমিনে লাল রঙের বৃত্তের পরিবর্তে চার কোণা একটি আকৃতি বসানো হয়েছে। ছবি তোলার সময় শিক্ষকদের পায়ের নিচে পতাকার অংশ লাগে। পরে ওই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা সকলের দৃষ্টিগোচর হয়।

এদিকে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহসহ ৭ শিক্ষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ দাখিল করেছেন ওই বিশ্ববিদ্যালয়ের দুজন অধ্যাপক। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে রংপুর মহানগর পুলিশের তাজহাট থানায় বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহমুদুল হক এবং গণিত বিভাগের সহকারি অধ্যাপক মো. মশিউর রহমান ওই সাতজনের বিরুদ্ধে সংবিধান লঙ্ঘন করে জাতীয় পতাকা বিকৃত, তা উপস্থাপন ও অবমাননার অভিযোগ এনেছেন।

একই দিনে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ একই ঘটনায় ৯ শিক্ষক-কর্মকর্তাসহ অজ্ঞাত ৮/১০ জনের বিরুদ্ধে তাজহাট থানায় অভিযোগ দায়ের করেছেন।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com