সদ্য সংবাদ
Home / আইন আদালত / বঙ্গবন্ধুর ভাস্কর্য রক্ষা করা সকল নাগরিকের দায়িত্ব : স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধুর ভাস্কর্য রক্ষা করা সকল নাগরিকের দায়িত্ব : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বাংলাদেশের সম্পদ। এ ভাস্কর্য রক্ষা করা সকল নাগরিকের দায়িত্ব। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছয় জেলায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় হেফাজত ইসলাম সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হেফাজতে ইসলাম তারা নিজেরা নিজেরাই মামলা করেছে। বিচার বিভাগ স্বাধীন। বিচার বিভাগই এই মামলা দেখবে।

ই-পাসপোর্ট কার্যক্রম নিয়ে তিনি বলেন, পাসপোর্ট তৈরিতে কেউ যাতে হয়রানির শিকার না হয়, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে আমরা এ কার্যক্রম শুরু করেছি। যে কেউ ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে এ কার্যক্রমের সুবিধা ভোগ করতে পারবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব তৌহিদুজ্জামান, ই-পাসপোর্ট প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান, খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা ও মহিলা এমপি বাসন্তী চাকমা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের রিজিয়ন কমান্ডার, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মো. আবদুল আজিজ প্রমুখ।

ই-পাসপোর্ট কার্যক্রমের আওতায় সারা দেশে ১ লাখ লোক ই-পাসপোর্ট হাতে পেয়েছে। ৬৪টি জেলার মধ্যে ৭২টি পাসপোর্ট আঞ্চলিক অফিস ই-পাসপোর্ট কার্যক্রমের আওতায় আনা হয়েছে। সবশেষে ছয়টি জেলায় ই-পাসপোর্ট কার্যক্রম চালু করা হয়। জেলাগুলো হলো-খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান, কক্সবাজার, চাঁদপুর ও নারায়ণগঞ্জ।

About bdlawnews

Check Also

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশ্ববিদ্যালয় ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com