সদ্য সংবাদ
Home / আইন আদালত / যুবলীগ নেতা হত্যায় যুবদল-ছাত্রদলের ৫ জনের মৃত্যুদণ্ড বহাল

যুবলীগ নেতা হত্যায় যুবদল-ছাত্রদলের ৫ জনের মৃত্যুদণ্ড বহাল

মামলার ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের আবেদন) ও দণ্ডাদেশের বিরুদ্ধে আসামিদের করা আপিলের শুনানি শেষে বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ রায় দেয়। হাই কোর্টে রায়ে মৃত্যুদণ্ড বহাল থাকা পাঁচ আসামি হলেন- কাপাসিয়া উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবদুল আলীম, যুবদলের কর্মী জজ মিয়া, আল আমিন, ছাত্রদলের কর্মী বেলায়েত হোসেন ও ফারুক হোসেন।

আর মৃত্যুদণ্ড থেকে সাজা কমিয়ে যাদের যাবজ্জীবন হয়েছে তারা হলেন- কাপাসিয়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হালিম ফকির, যুবদলের কর্মী মাহবুবুর রহমান ও আতাউর রহমান, ছাত্রদলের কর্মী ফরহাদ হোসেন ও কাপাসিয়া কলেজ শাখা ছাত্রদলের সাবেক আহ্বায়ক জুয়েল। যুবদলের কর্মী জয়নাল আবেদিনকে হাই কোর্ট খালাস দিয়েছে। আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এস এম শাহজাহান ও সারোয়ার আহমেদ, আব্দুল বারেক চৌধুরী ও রাষ্ট্র নিয়োজিত আইনজীবী হাফিজুর রহমান।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। সহকারী অ্যাটর্নি জেনারেল নির্মল কুমার দাস, সৈয়দা শবনম মোস্তারী ও তরিকুল ইসলাম ইরা। এই ১১ জনের মধ্যে ৬ জন কারাগারে রয়েছেন। জজ মিয়া, আল আমিন, হালিম ফকির ও মাহবুবুর রহমান পলাতক বলে আইন কর্মকর্তা বশির আহমেদ জানিয়েছেন। তিনি বলেন, মৃত্যুদণ্ড থেকে কমিয়ে যাদের যাবজ্জীবন দেওয়া হয়েছে, তারা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন এবং জালাল উদ্দিন সরকার হত্যায় সহযোগিতা করেছিলেন। “কিন্তু তারা কোথায় কোথায় আঘাত করেছেন, সে বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ নেই। এই বিবেচনায় তাদের যাবজ্জীবন দিয়েছে হাই কোর্ট।

About bdlawnews

Check Also

রায় ঠিকভাবে কার্যকর হচ্ছে না, এটা দুঃখজনক: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ‘সংবিধানের ১১২ অনুচ্ছেদে আছে, দেশের নির্বাহী বিভাগসহ সবাই সুপ্রিম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com