Home / আইন আদালত / মেহেরপুরে হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

মেহেরপুরে হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

মেহেরপুর সদর উপজেলার হিজুলি গ্রামের নুর ইসলাম হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরের দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।

এসময় দণ্ডপ্রাপ্ত সাগর এবং হক আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে। দণ্ডপ্রাপ্ত অপর তিন আসামি আলফাজ উদ্দীন, হামিদুল ইসলাম ও সোনা হোসেন পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন,  হিজুলী গ্রামের আইজুদ্দিনের ছেলে সাগর, একই গ্রামের আলী মহালদারের ছেলে মোহাম্মদ হক, নজর উদ্দিনের ছেলে হামিদুল ইসলাম, সদর উপজেলার গোভিপুর গ্রামের তাহাজ উদ্দিনের ছেলে আলফাজ উদ্দীন ও হিজুলি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সোনা হোসেন।

মামলার বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১০ সালের ২০ মার্চ রাতে হিজুলি গ্রামের নুর ইসলামকে খুন করা হয়।  পরদিন সকালে হিজুলি গ্রামের মাঠ থেকে নুর ইসলামের লাশ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় নুর ইসলামের স্ত্রী সাকেলা খাতুন বাদী হয়ে সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, হামিদুল ইসলাম, বাবর আলী খালেক নিপু কল উজ্জ্বল রিকা তুল্লা মহিউদ্দিনসহ মোট ১১ জনকে আসামি করে মেহেরপুর সদর থানায় একটি মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই কামাল প্রাথমিক তদন্ত শেষে আদালতে সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ১৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত পলাতক আসামিরা আটকের দিন থেকে তাদের সাজা শুরু হবে। রাষ্ট্রপক্ষে কাজী শহীদুল হক এবং আসামিপক্ষে অ্যাডভোকেট আসাদুল আজম খোকন মামলা পরিচালনা করেন।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com