Home / আইন আদালত / বরগুনায় গৃহবধূ হত্যা: স্বামীর ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

বরগুনায় গৃহবধূ হত্যা: স্বামীর ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

যৌতুকের দাবিতে গৃহবধূ সাজেদা হত্যার দায়ে স্বামী সিদ্দিকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে সিদ্দিকের ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

একই মামলায় ওই গৃহবধূর শ্বশুর, শাশুড়ি, দেবর ও দেবরের বন্ধুর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তাদের প্রত্যেকের আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বরগুনা জেলার বেতাগী উপজেলার পূর্ব রাণীপুর গ্রামের সিদ্দিকের বাবা হাসেম গাজী, মা পারুল বেগম এবং ভাই খোকন ও তার বন্ধু লিটন। রায় ঘোষণার সময় পারুল বেগম আদালতে উপস্থিত ছিলেন। অন্য আসামিরা পলাতক রয়েছেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী কমল কান্তি দাস। রাষ্ট্র পক্ষে ছিলেন বিশেষ পিপি মোস্তাফিজুর রহমান।

মামলা সূত্রে জানা যায়, পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার উত্তর উরবুনিয়া গ্রামের আবদুল আজিজ বেতাগী থানায় ২০০২ সালের ১৩ আগস্ট বাদী হয়ে ওই আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

বাদী আবদুল আজিজ বলেন, ‘আমার মেয়েকে সুস্থ অবস্থায় সিদ্দিকের বাড়িতে রেখে আসি। সকালে খবর পাই আমার মেয়ে বেবী মারা গেছে। পরে জানতে পারলাম আসামিরা আমার মেয়ের কাছে এক লাখ টাকা যৌতুকের জন্য নির্যাতন করে মেরে ফেলেছে। আমি বেবীর সুরতহাল ও ময়নাতদন্তের রিপোর্ট সংগ্রহ করে বেতাগী থানায় মামলা দায়ের করি। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ১১( ক) ও ৩০ ধারায় অভিযোগ পত্র দাখিল করেন।

আসামি পারুল বলেন, ‘এই রায়ের বিরুদ্ধে আমি হাইকোর্টে আপিল করব।’

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com