Home / দেশ ও দশ / শনিবার বিক্ষোভ ও রোববার হরতাল ডেকেছে হেফাজত

শনিবার বিক্ষোভ ও রোববার হরতাল ডেকেছে হেফাজত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আন্দোলনকারীদের হত্যা ও হামলার প্রতিবাদে শনিবার (২৭ মার্চ) বিক্ষোভ কর্মসূচি ও রোববার (২৮ মার্চ) হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম।

শুক্রবার (২৬ মার্চ) রাতে পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এ আন্দোলন-কর্মসূচির ঘোষণা দেন। রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে সংগঠনটি।

নায়েবে আমির আবদুর রব বলেন, ‘হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর পক্ষে আমি এ কর্মসূচি ঘোষণা করছি। ঢাকার বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে ​প্রতিবাদী মুসল্লিদের ওপর পুলিশ ও সরকারদলীয় ক্যাডার বাহিনী হামলা করে পাঁচজনকে শহীদ করেছে। অসংখ্য মুসল্লিকে আহত করেছে ও গ্রেফতার করেছে। এর প্রতিবাদে এ কর্মসূচি দেয়া হয়েছে।’

ভারতের প্রধানমন্ত্রী মোদি শুক্রবার সকালে বাংলাদেশ সফরে এসেছেন। আগে থেকেই তার সফরের বিরোধিতা করে আসছে হেফাজতে ইসলামসহ সমমনা দলগুলো।

বায়তুল মোকাররমের শুক্রবার জুমার নামাজের পর মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় সাধারণ মুসল্লি ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এরপর চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটে।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com