সদ্য সংবাদ
Home / জাতীয় / বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে নৌকা চত্বরে বকুল ফুলের চারা রোপন করলেন নরেন্দ্র মোদি

বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে নৌকা চত্বরে বকুল ফুলের চারা রোপন করলেন নরেন্দ্র মোদি

আজ শনিবার দুপুর ১২ টায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের নৌকা চত্বরে একটি বকুল ফুলের চারা রোপন করেন। এর আগে নরেন্দ্র মোদি বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারপর তিনি বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনায় অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন। তিনি সেখানে কিছু সময় কাটান। বঙ্গবন্ধু ভবন থেকে বের হয়ে নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে ১১ টা ৫৩ মিনিটে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর দু’ প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন। দুপুর ১২ টায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের নৌকা চত্বরে একটি বকুল ফুলের চারা রোপন করেন

চারা রোপন শেষে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন। দুপুর ১২ টা ২ মিনিটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স ত্যাগ করেন।

এর আগে বেলা সাড়ে ১১ টায় ভারতে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করে প‌রে তি‌নি বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের ২ নম্বর গেট দিয়ে সমাধিসৌধ কমপ্লেক্সে প্রবেশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানান। তারপর দু’ প্রধানমন্ত্রী ধীর পায়ে বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীর দিকে এগিয়ে যান

এর আগে সকাল ১০ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট বোন রেহানাকে সঙ্গে নিয়ে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি পবিত্র ফাতেহাপাঠ ও পিতা বঙ্গবন্ধু, মাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন।

About admin

Check Also

১৪ এপ্রিল থেকে আরও এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনের চিন্তা: সেতুমন্ত্রী

করোনার সংক্রমণ মোকাবিলায় আগামী ১৪ এপ্রিল থেকে সরকার আরও এক সপ্তাহের জন্যে সর্বাত্মক লকডাউনের বিষয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com