Home / অর্থনীতি / ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত অবস্থায় দেশের বাজারে পেঁয়াজের দাম দ্রুতগতিতে বাড়ছে বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ট্রাকে করে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)

সোমবার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। ৬ অক্টোবর পর্যন্ত চলবে। ঢাকা মহানগরীর ৩৫টি স্থানে বিক্রি হবে পেঁয়াজ। এছাড়া চট্টগ্রামসহ অন্যান্য বিভাগীয় শহরগুলোতেও পেঁয়াজ বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পণ্য বিক্রি চলবে। তবে শুক্রবার বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে টিসিবি জানিয়েছে, একজন গ্রাহক সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ, ৪ কেজি চিনি, ৪ কেজি ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

টিসিবি নির্ধারিত স্থানগুলোতে ট্রাক থেকে জনসাধারণ কেজিপ্রতি পেঁয়াজ ৪৫ টাকা, চিনি (ফ্রেশ) ৫০ টাকা, মশুর ডাল ৫০ টাকা ও সয়াবিন তেল (লিটারপ্রতি) ৮৫ টাকায় কিনতে পারবেন।

ঢাকায় যেসব স্থানে বিক্রি হচ্ছে টিসিবির পণ্য:

১. সচিবালয়ের গেইট, ২. প্রেস ক্লাব, ৩. কাপ্তান বাজার, ৪. ভিক্টোরিয়া পার্ক, ৫. সায়েন্সল্যাব মোড়, ৬. নিউ মার্কেট/নীলক্ষেত মোড়, ৭. শ্যামলী/কল্যাণপুর, ৮. ঝিগাতলা মোড়, ৯. খামারবাড়ি, ফার্মগেট; ১০. কলমীলতা মোড়, ১১. রজনীগন্ধা সুপার মার্কেট, কচুক্ষেত; ১২. আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, ১৩. রাজলক্ষ্মী কমপ্লেক্স, উত্তরা; ১৪. মিরপুর-১ নং মাজার রোড, ১৫. শান্তিনগর বাজার, ১৬. মালিবাগ বাজার, ১৭. বাসাবো বাজার, ১৮. আইডিয়াল স্কুল, বনশ্রী; ১৯. বাংলাদেশ ব্যাংক চত্বর, ২০. মহাখালী কাঁচাবাজার, ২১. শেওড়াপাড়া বাজার, ২২. দৈনিক বাংলা মোড়, ২৩. শাহজাহানপুর বাজার, ২৪. ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, ২৫. মতিঝিল বক চত্বর, ২৬. খিলগাঁও তালতলা বাজার, ২৭. রামপুরা বাজার, ২৮. মিরপুর-১০ নম্বর গোল চত্বর, ২৯. আশকোনা হাজি ক্যাম্প, ৩০. মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার, ৩১. দিলকুশা, ৩২. মাদারটেক নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে ও পলাশী মোড়ে।

উল্লেখ্য, গতকাল রবিবার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত। এর আগে গত ১৩ সেপ্টেম্বর ভারতে বন্যার কারণে পেঁয়াজের উৎপাদন ক্ষতিগ্রস্ত হওয়ায় দেশটি পেঁয়াজ রপ্তানিতে ন্যূনতম মূল্য প্রতি টন ৮৫০ ডলারে বেঁধে দেয়। এবার এই প্রয়োজনীয় পণ্যটির রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিল ভারত। এরপর থেকে পেঁয়াজের দাম দ্রুতই বাড়তে থাকে। বাজার ঘুরে দেখা গেছে, বর্তমানে কেজিপ্রতি ভারতী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com