Home / আইন জিজ্ঞাসা / ওমেন্স অফ ইন্সপারেশন অ্যাওয়ার্ড- ২০২১ পে‌লেন ১৩ জন নারী

ওমেন্স অফ ইন্সপারেশন অ্যাওয়ার্ড- ২০২১ পে‌লেন ১৩ জন নারী

ওমেন্স অফ ইন্সপারেশন অ্যাওয়ার্ড- ২০২১ এর মাধ্যমে ১৩ জন নারীকে সম্মানিত করেছে জেসিআই বাংলাদেশ। ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে নারী দিবস উপলক্ষে ২৭ মার্চ শনিবার জেসিআই বাংলাদেশ ‘ওমেন্স অফ ইন্সপারেশন অ্যাওয়ার্ড-২০২১’ অনুষ্ঠিত করে।

অ্যাওয়ার্ডটি সেসব নারীদের হাতে তুলে দেওয়া হয়েছে যারা লিডার হিসেবে নিজেদের পরিচয় তুলে ধরে অন্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করার পাশাপাশি তাদের মাঝে ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হয়েছেন। অ্যাওয়ার্ডগুলো বিভিন্ন ক্যাটাগরীতে ভাগ করা হয়েছে। যেমন: উদ্যোক্তা, ব্যাংকিং, আইনী বিষয়, ব্যবসায় উদ্ভাবন, মেডিকেল উদ্ভাবন, প্রতিরক্ষা, শিল্প ও সংস্কৃতি, ফ্যাশন এবং বিউটি, মিডিয়া, কর্পোরেট লিডারশীপ ইত্যাদি।

যেসব নারীকে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে তারা হলেন: মাসুমা রহমান নাবিলা, নাহিতা নিশমিন, নাসিমা আক্তার নিশা, প্রিমা নাজিয়া আন্দালিব, ফারহানা রফিক উজ্জামান, অ্যাডভোকেট নাহিদ সুলতানা (জুথি), ব্যারিস্টার রাশনা ইমাম, রুখমিলা জামান, ড. সেনজুতি সাহা, সানজিদা হক আরেফিন লুনা, শামীমা নাসরিন, টিনা এফ জাবীন কর্নেল ও ড. জেবুন নাহার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি, বাংলাদেশ সংসদের স্পিকার। তিনি সকলের মাঝে বক্তব্য দিয়ে অনুপ্রাণিত করেছেন। বিশেষ অতিথি ছিলেন সাগুফতা ইয়াসমিন এমিলি, এমপি, সংসদ সদস্য, মুন্সীগঞ্জ -২, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্পেশাল অ্যাসিস্ট্যান্ট টু দ্য প্রাইম মিনিস্টার ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। আরও উপস্থিত ছিলেন জো অ্যান ওয়াগনার, ডেপুটি চিফ অফ মিশন, মার্কিন দূতাবাস। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট।

ওমেন্স অফ ইন্সপারেশন অ্যাওয়ার্ড-২০২১ এর চীফ কো-অর্ডিনেটর ছিলেন তাসমিনা আহমেদ শ্রাবনী। অনুষ্ঠানের আহবায়ক ইসমাত জাহান লিসা এবং সহ-আহ্ববায়ক মি. জিয়াউল হক। জেসিআই বাংলাদেশের ন্যাশনাল অফিসারস, লোকাল প্রেসিডেন্ট, সদস্য, বিজনেস লিডার, কূটনীতিক, সরকারি অফিসিয়াল এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্ল্যাটিনাম স্পনসর দারাজ এবং গোল্ড স্পনসর হিসেবে বিএনও, ওয়ারাহ, ওকোড এবং এআইএস যুক্ত ছিল।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। এটি একটি অলাভজনক সংস্থা। জেসিআই বাংলাদেশ বর্তমানে প্রায় এক হাজার সদস্য নিয়ে ১৮ টি লোকাল চ্যাপ্টার কাজ করছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com