Home / আইন আদালত / প্রশাসনের নির্দেশনা অমান্য করে মাটি উত্তোলন, ভ্রাম্যমানে জেল ও জরিমানা

প্রশাসনের নির্দেশনা অমান্য করে মাটি উত্তোলন, ভ্রাম্যমানে জেল ও জরিমানা

সে‌লিম রেজা: সিরাজগঞ্জের বেলকুচির আজগড়া বেরিবাঁধ এলাকায় প্রশাসনের নির্দেশনা অমান্য করে ট্রাকদিয়ে উপজেলার বিভিন্ন স্থানে বালু বিক্রি করার অপরাধ ভ্রাম্যমান আদালতে ১ ট্রাক ড্রাইভারকে ১৫ দিনের জেল ও অবৈধ বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে আজগড়া বেরিবাঁধ এলাকায় অবৈধ বালু উত্তোলন করে বেরিবাঁধ ও সরকারী ভেটেনারী কলেজ ও মৎস্য ইনস্টিটিউট ক্ষতিগ্রস্ত করার দায়ে ট্রাক ড্রাইবার আয়ুব আলীকে ১৫ দিনের জেল ও ট্রাক মালিক বালু বব্যবসায়ী নুরনবীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দন্ড প্রাপ্তরা হলেন, বেলকুচি পৌর এলাকার ক্ষিদ্রমাটিয়া গ্রামের মৃত গঞ্জের আলীর ছেলে আয়ুব আলী (৪০) ও তেঁয়াশিয়া গ্রামের ট্রাক মালিক অবৈধ বালু ব্যবসায়ী নুরনবীকে ৫০ হাজার টাকা জরিমানা করে। বেলকুচি উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এস,এম রবিন শীষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ড প্রদান করে।

স্থানীয় একাধিক ব্যক্তি জানায়, উপজেলার দৌলতপুর ইউনিয়নের আজগড়া বেরিবাঁধে স্থানীয় প্রভাবশালী দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী হাজী বদিউজ্জান ফকির ও তার ভাই আব্দুল মান্নান ফকির প্রভাব খাটিয়ে বেরিবাঁধের নিকট থেকে বালু তুলে ট্রাক দিয়ে উপজেলার বিভিন্ন যায়গাতে বিক্রি করছে। তারা প্রকাশ্যে না থেকে আড়ালে থেকে এই কার্যক্রম পরিচালনা করছে বলে জানায় তারা।

বেলকুচি উপজেলা এক্সিকিউটিভ ম্যাজেস্ট্রিট সহকারী কমিশনার (ভূমি) এস,এম রবিন শীষ এই প্রতিবেদককে জানান, ইতিমধ্যেই তাদেরকে মাটি উত্তোলন বন্ধে সতর্ক করে দেয়া হয়েছে, কিন্তু আজ আবারও সংবাদ পাই মাটি উত্তোলন হচ্ছে। আজগড়া বেরিবাঁধ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে বেরিবাঁধসহ সরকারী ভেটেনারী কলেজ ও মৎস্য ইনস্টিটিউট ঝুঁকি বৃদ্ধি করায় একজন ট্রাক ড্রইভার ও বালু ব্যবসায়ীকে বালু ভর্তি ট্রাকসহ আটক করি। এ ধরনের অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যহত থাকবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com