Home / গ্রেফতার / সোনারগাঁওয়ে নাশকতা মামলায় হেফাজতের ৪ নেতা ৩ দিনের রিমান্ডে

সোনারগাঁওয়ে নাশকতা মামলায় হেফাজতের ৪ নেতা ৩ দিনের রিমান্ডে

নারায়ণগঞ্জে তাণ্ডবের ঘটনায় পুলিশের দায়ের করা দুটি মামলার প্রধান আসামি মাওলানা ইকবাল হোসেনসহ হেফাজতের চার নেতাকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হকের নারী কেলেঙ্কারি ইস্যুতে মহাসড়কে তাণ্ডব চালানো হয়। সোমবার (১২ এপ্রিল) বিকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ূন কবিরের আদালত আসামিদের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান। তিনি জানান, সোনারগাঁও উপজেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা ইকবাল হোসেন, মাওলানা আমির মহিউদ্দিন খান, সোনারগাঁও উপজেলা হেফাজত ইসলামের সেক্রেটারি মাওলানা শাহজাহান ওরফে শিবলি এবং সহসভাপতি মাওলানা মোয়াজ্জেম হোসেনকে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ আদালতে পাঠায়। আদালতের বিচারক রিমান্ডের শুনানি শেষে আদালত চার আসামির রিমান্ড মঞ্জুর করেন।

 রবিবার মধ্যরাতে রাজধানীর জুরাইন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ্যাব১১ ব্যাটালিয়ানের একটি দল আসামিদের গ্রেফতার করে। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ্যাব১১ সিনিয়র সহকারী পরিচালক জসীম উদ্দিন চৌধুরী জানান, গ্রেফতারকৃতদের মধ্যে খেলাফত মজলিসের সভাপতি মাওলানা ইকবাল হোসেন একটি মামলার প্রধান আসামি। অপর মামলার প্রধান আসামি হলেন হেফাজতে ইসলামের যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক।

্যাবের এই কর্মকর্তা আরও জানান, রয়েল রিসোর্টে নারী কেলেঙ্কারির ঘটনায় মামুনুল অবরুদ্ধ হলে আসামি ইকবাল হোসেন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে হেফাজতের লোকজন জড়ো করেন। পরে তার নেতৃত্বেই হামলা ভাঙচুর তাণ্ডব চালানো হয়। মামলার অধিক তদন্তের জন্য গ্রেফতার আসামিদের সোমবার সকালে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, জিজ্ঞাসাবাদের জন্য দুটি মামলায় আসামিদের প্রত্যেকের ১৪ দিন করে রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com