Home / করোনা ভাইরাস / দেশে করোনাভাইরাসে ৫ হাজার ১৮৫ জন শনাক্ত মৃত্যু ৯৬

দেশে করোনাভাইরাসে ৫ হাজার ১৮৫ জন শনাক্ত মৃত্যু ৯৬

চীনের উহান থেকে ছড়িয়ে প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় ৯৬ জনের মৃত্যু হয়েছে। যা দেশে করোনা সংক্রমণের শুরু থেকে এ যাবতকালে সর্বোচ্চ। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৮৫ জন।

বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৯৮৭ জনের।

একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৫ হাজার ১৮৫ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৩ হাজার ১৭০ জন।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (২৪ এপ্রিল) সকাল পর্যন্ত একদিনে ১২ হাজার ৮৪৮ জনে মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৫ হাজার ৪৮৬ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মারা গেছেন ২৯ লাখ ৭১ হাজার ৮৬৪ জন। আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮০ লাখ ১৩ হাজার ৭৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ১০ লাখ ৩২ হাজার ১৮৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৪০ লাখ ৮ হাজার ২৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭৮৪ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৭ হাজার ১৭৯ জন।

এছাড়া বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com