সদ্য সংবাদ
Home / শোক বার্তা / করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের আরও দুই আইনজীবীর মৃত্যু ‌

করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের আরও দুই আইনজীবীর মৃত্যু ‌

করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের আরও দুই আইনজীবী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। অ্যাডভোকেট মনজুর কাদের ও অ্যাডভোকেট মালা রউথ।

অ্যাডভোকেট মনজুর কাদের বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় ঢাকা মেডিকেল কলেজের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জেসমিন সুলতানা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মনজুর কাদের দীর্ঘদিন যাবত অসুস্থ ছিলেন। সিএমএইচ চিকিৎসাধীন অবস্থায় দেখা যায় তিনি ক্যানসার আক্রান্ত। চিকিৎসার শেষে তাকে হাসপাতাল থেকে বাসায় আনা হয়। গত সপ্তাহে তিনি আবারও অসুস্থ হয়ে পরলে তার করোনা টেস্ট করা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে।

তিনি আরও জানান, করোনায় আক্রান্ত মনজুর কাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সাতক্ষীরায় পারিবারিক কবরস্থানে বাবা মায়ের পাশে মনজুর কাদেরকে দাফন করা হবে।

অপরদিকে সুপ্রিম কোর্টের আরেক আইনজীবী অ্যাডভোকেট মালা রউথ গত ১৯ মার্চ মারা গেলেও তার করোনা আক্রান্তের বিষয়টি কারোই জানা ছিল না। শুক্রবার (১৬ এপ্রিল) সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু জানান, মালা রউথ করোনায় আক্রান্ত হয়েই মারা গেছেন। আক্রান্ত অবস্থায় তিনি ধামরাইয়ে তার বোনের বাড়িতে মারা যান।

অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু বলেন, মালা রউথ ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এক সময়ের মেধাবী শিক্ষার্থী ছিলেন। শেরপুরের ঐতিহ্যবাহী ব্রাহ্মণ পরিবারে জন্ম নিলেও কালের ভাগ্যের নির্মম পরিহাসে তার ঘর সংসার করা হয়ে উঠেনি।

অ্যাডভোকেট মঞ্জুর কাদির বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দিনগত রাতে এবং অ্যাডভোকেট রেজিনা চৌধুরী জেনি শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে শেষ নিশ্বাস ত্যাগ করে।

হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার প্রয়াত আইনজীবী মো.খলিলুর রহমানের মেয়ে রেজিনা চৌধুরী ১৯৯৫ সালের ১২ আগস্ট হাইকোর্টে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।

About admin

Check Also

করোনায় মারা গেলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক আইন মন্ত্রী আবদুল মতিন খসরু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com