সদ্য সংবাদ
Home / অনিয়ম / সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দকে ১০ হাজার টাকা জরিমানা

সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দকে ১০ হাজার টাকা জরিমানা

জনস্বার্থের কথা বলে রিট করে শুনানির দিনে আদালতে উপস্থিত না থাকায় সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দকে ১০ হাজার টাকা জরিমানা (কস্ট) করেছেন হাইকোর্ট।

এই আইনজীবীর করা রিটটি খারিজ করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ এই আদেশ দেন। এসময় আদালত বলেন, উনি মামলা করেই মিডিয়ায় বলে দেন  মামলা করা হয়েছে। কিন্তু শুনানির দিন উনি আর উপস্তিত থাকেন না। কয়েক দিন এই রিটটি কার্যতালিকা এলো। কিন্তু উনি অনুপস্থিত।’

এর আগে সারা দেশে চলমান ‘সর্বাত্মক লকডাউন’ স্থগিতের পাশাপাশি সব অফিস খুলে দিতে প্রয়োজনীয় পদক্ষেপের  নির্দেশনা চেয়ে গত ২৫ এপ্রিল রিটটি করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। এরপর গত ২ মে রিটটি শুনানির  কার্যতালিকায় এলে সেসময় রিটকারি আইনজীবীকে ভার্চুয়াল আদালতে দেখা যায়নি। তখন আদালত বিষয়টিতে ‘নট টুডে’ আদেশ দেন। আবার আজ রিটটি শুনানির কার্যতালিকায় এলে আইনজীবী ইউনুছ আলী আকন্দকে ভার্চুয়াল আদালতে যুক্ত দেখা যায়নি। একপর্যায়ে হাইকোর্ট রিটটি খারিজ করে রিটকারি আইনজীবীকে ১০ হজার টাকা কস্ট (জরিমানা) করে আদেশ দেন। এসময় আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দু কুমার রায় ও বিপুল বাগমার।

জবাবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার এবং আইনজীবী মোস্তাফিজুর রহমান খান বলেন, জনস্বার্থের মামলায় এ রকম হলে খরচ বাবদ জরিমানা করা যায়।

বিচারপতি ইনায়েতুর রহিম তখন বলেন, “এই আবেদন (লকডাউন চ্যালেঞ্জ করা রিট) দিয়ে চার দিন পাঁচ দিন (তিনি) নাই। লকডাউন চ্যালেঞ্জ করে মাঝে মাঝে উঁকি দেন, আর মামলা ধরলে থাকেন না। প্রতিদিনই এ কাজ করেন। ঠিক আছে, ডিসমিস ফর ডিফল্ট কস্ট অব টাকা টেন থাউসেন্ড।”

তখন একজন আইনজীবী খরচ বাবদ জরিমানার ১০ হাজার টাকা মাফ করে দেওয়ার আর্জি জানান।

About admin

Check Also

খুলনায় ‘জিনের বাদশা’কে গ্রেফতার করেছে সিআইডি

নিজস্ব প্রতিনিধিঃ- খুলনা জেলার পাইকগাছা উপজেলায় বৃহস্পতিবার (০৮ এপ্রিল) মোবাইল ফোনে প্রতারনার ফাঁদ পেতে “জিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com