Home / দেশ জুড়ে / দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে: খালিদ মাহমুদ

দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে: খালিদ মাহমুদ

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশে গত ১০ বছরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। নৌখাত অনেক বিকশিত হয়েছে।

যতো চ্যালেঞ্জ ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবগুলো সফলভাবে মোকাবেলা ও প্রতিবন্ধকতা দূর করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করেছেন।

মন্ত্রী বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক অগ্রগতি এই দু’টি চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার সফল।

বিশ্বে বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ ২০তম অবস্থানে রয়েছে। আগামী দিনে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে। বাংলাদেশকে কেউ পেছনের দিকে টেনে ধরতে পারে নাই, ভবিষ্যতেও পারবেনা।

এর অন্যতম উদাহরণ হচ্ছে পদ্মা সেতু যার সঙ্গে থাকতে না পেরে এখন বিশ্বব্যাংকও দু:খ প্রকাশ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন বিশ্বব্যাংক নয় বাংলাদেশের জনগণই পারে পদ্মা সেতু নির্মাণ করতে।

রোববার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনাঘাটে আনন্দ শিপইয়ার্ডে কিল লেয়িংয়ের মাধ্যমে ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী।

আনন্দ গ্রুপের চেয়ারম্যান ড. আব্দুল্লাহেল বারীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ আব্দুস সামাদ, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম, আনন্দ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারী, উপ ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ নাহিদ নিগার, নির্বাহী পরিচালক প্রকৌশলী তারিকুল ইসলাম, পরিচালক (কারিগরি) সাইফুল ইসলাম, পরিচালক আব্দুল্লাহ নওরোজ প্রমুখ।

চুক্তি অনুযায়ী ১৮ মাসের মধ্যে পন্টুন সরবরাহ করবে আনন্দ শিপইয়ার্ড। এ কাজের জন্য আনন্দ শিপইয়ার্ডকে ৯৭ কোটি ৬০ লাখ টাকা দিবে বিআইডব্লিউটিএ।

ঢাকার সদরঘাট, পাগলা, মিরকাদিম, নারায়ণগঞ্জ, ফতুল্লাসহ দেশের বিভিন্ন বন্দরে এসব পন্টুন স্থাপন করা হবে।

 

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com