Home / করোনা ভাইরাস / খুলনা বিভাগে দিনকে দিন করোনা পরিস্থিতির আরও অবনতি

খুলনা বিভাগে দিনকে দিন করোনা পরিস্থিতির আরও অবনতি

খুলনা বিভাগে দিনকে দিন করোনা পরিস্থিতির আরও অবনতি হচ্ছে। এদিকে গতকাল রোববার সারাদেশে ৮২ জন করোনা রোগীর মৃত্যুর তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত সাত সপ্তাহে এটিই করোনা আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যু।

এ অবস্থায় সরকারকে আবারও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার ব্যবস্থা নিতে সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের এপিডেমিওলজি অ্যান্ড পাবলিক হেলথ কমিটি।

কমিটির সদস্য ডা. আবু জামিল ফয়সাল গতকাল , ‘আমরা আমাদের আগের সুপারিশ আবারও তুলে ধরেছি। এর মধ্যে ভাইরাস সংক্রমণ বেশি থাকা সবগুলো এলাকায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করা এবং কোভিড পরীক্ষা বাড়ানোর বিষয়টি রয়েছে।’

গত শনিবার রাতে কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতি এবং কমিটির সুপারিশ কতটা বাস্তবায়িত হয়েছে, তা নিয়ে আলোচনা হয় সভায়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গতকালের হিসাবে মৃত ৮২ জনের মধ্যে ৩২ জনই খুলনা বিভাগের।

তবে, স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য যা বলছে, বাস্তবে খুলনার পরিস্থিতি তারচেয়ে আরও বেশি ভয়াবহ। খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালসহ সেখানকার অন্তত তিনটি হাসপাতালে ধারণক্ষমতার চেয়ে বেশি রোগী আছে বর্তমানে।

আমাদের খুলনা সংবাদদাতা জানিয়েছেন, আশপাশের জেলাগুলো থেকে আসা রোগীর সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় খুমেকের স্বাস্থ্যসেবা বিশৃঙ্খল হয়ে পড়েছে। সাতক্ষীরা থেকে অনেক রোগী যাচ্ছেন সেখানে। পাশাপাশি বাগেরহাট, যশোর ও অন্যান্য জেলা থেকে যাওয়া রোগীর সংখ্যাও বাড়ছে। ফলে হাসপাতালটির ধারণক্ষমতা ১১০ জন হলেও গতকাল সেখানে চিকিৎসা নিচ্ছিলেন ১৩৬ জন রোগী। তাদের দেখাশোনার জন্য আছেন মাত্র ১৪ জন  ডাক্তার ও ৬৭ জন নার্স।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com