Home / করোনা ভাইরাস / ঢাকা থেকে ট্রেন চলাচল বন্ধ: রেলমন্ত্রী

ঢাকা থেকে ট্রেন চলাচল বন্ধ: রেলমন্ত্রী

এ তথ্য নিশ্চিত করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম। তিনি রাতে  বলেন, ঢাকায় সংক্রমণ ঠেকাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। বিশেষ করে দেশের পশ্চিমাঞ্চলে যেভাবে করোনা সংক্রমণ ছড়াচ্ছে, তাতে এ সিদ্ধান্ত ছাড়া বিকল্প ছিল না।
রেলকে দুই অঞ্চলে ভাগ করা হয়েছে। এগুলো হচ্ছে—পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চল। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় লকডাউন ঘোষণার কারণে আগে থেকেই ওই অঞ্চলে ট্রেন চলাচল কমে যায়। ঢাকার পথে কিছু আন্তনগর ট্রেন চলাচল করত। নতুন সিদ্ধান্তের ফলে পশ্চিমাঞ্চলে আর কোনো ট্রেনই চলবে না। অন্যদিকে পূর্বাঞ্চলেও তিনটি পথ বাদে বাকি সবই বন্ধ হয়ে যাবে।

এর আগে গতকাল সোমবার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে রাজধানীকে সারা দেশ থেকে অনেকটা বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয় সরকার। আজ মঙ্গলবার সকাল ছয়টা থেকে ঢাকার আশপাশের চারটি জেলাসহ মোট সাতটি জেলায় জরুরি সেবা ছাড়া সব ধরনের চলাচল ও কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এ বিধিনিষেধ চলবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত।

এই সাত জেলা হলো মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ। এসব জেলায় ঢাকা থেকে দূরপাল্লার বাস চলবে না। ঢাকা থেকে যাত্রীবাহী নৌযানও চলবে না। আজ রাত ১২টার পর ঢাকা থেকে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হলো।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com