Home / আইন আদালত / রফিকুল আমিনের জুম–কাণ্ডে ৪ প্রধান কারারক্ষী বরখাস্ত

রফিকুল আমিনের জুম–কাণ্ডে ৪ প্রধান কারারক্ষী বরখাস্ত

জুম–কাণ্ডে ফের আলোচনায় মালটিপারপাস মার্কেটিং (এমএলএম) কোম্পানি ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন। কারাগারের অধীনে হাসপাতালে থাকাকালে মোবাইল ব্যবহার ও জুম মিটিং করেছেন তিনি।

এ ঘটনায় মোট ১৭ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিয়েছে কারা কর্তৃপক্ষ। এর মধ্যে চারজন প্রধান কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাঁরা ওই সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দায়িত্ব পালন করছিলেন।

এ ঘটনায় এর আগে গতকাল বৃহস্পতিবার একজন প্রধান কারারক্ষী, একজন সহকারী প্রধান কারারক্ষী ও ছয়জন কারারক্ষীকে প্রত্যাহার করার কথা জানায় কারা কর্তৃপক্ষ।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন জানান, ডেসটিনির এমডি রফিকুল আমিনের জুম মিটিংয়ে অংশ নেওয়ার ঘটনায় ১৭ কারারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে চার প্রধান কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে সাতজন সহকারী প্রধান কারারক্ষী ও ছয়জন সাধারণ কারারক্ষীর বিরুদ্ধে।

এ ঘটনায় কারা অধিদপ্তর থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঢাকা বিভাগের ডিআইজি প্রিজন্স তৌহিদুল ইসলামকে প্রধান করে মুন্সিগঞ্জের জেল সুপার নুরুন্নবী ভুঁইয়া ও নারায়ণগঞ্জের জেলার শাহ রফিকুল ইসলামকে সদস্য করে তদন্ত কমিটি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়া প্রিজন্স সেলে সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য একজন ডেপুটি জেলার নিয়োগ করা হবে বলে গতকাল জানিয়েছেন কারা মহাপরিদর্শক।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com