Home / করোনা ভাইরাস / চলমান অভিযান অব্যাহত:অসহায় মানুষের পাশে সাপাহার উপজেলা প্রশাসন

চলমান অভিযান অব্যাহত:অসহায় মানুষের পাশে সাপাহার উপজেলা প্রশাসন

নবিবুর রহমান,সাপাহার,নওগাঁ:

নওগাঁর সাপাহারে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে আজও ৪র্থ দিনের ন্যায় মোবাইল কোর্টের অভিযান চলমান রেখেছে উপজেলা প্রশাসন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন জানান, রোববার বিকেলে উপজেলার দিঘীরহাট, হাপানিয়া ঘাট, আলাদীপুর-হরিপুর, নিশ্চিন্তপুর, খঞ্জনপুর ও সদরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এসময় বিধি-নিষেধ অমান্য করায় এবং স্বাস্থ্যবিধি পালনে অবহেলার দায়ে মোবাইল কোর্টে ৪ টি মামলায় ৪ জনকে মোট ২ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড প্রদান ও বিধিমোতাবেক জরিমানা করা হয়।

এলাকাবাসী সুত্রে জানা যায়, অভিযান পরিচালনাকালে হাপানিয়া ঘাট এলাকা হতে সাপাহার সদরে অভিমুখে ফেরার সময় পথিমধ্যে আদলপুর গ্রামে রাস্তার পাশে বাড়ির সামনে একটি শারীরিক প্রতিবন্ধী শিশুকে বসে থাকতে দেখতে পান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন। গাড়ী থামিয়ে শিশুটির কাছে এগিয়ে যান তিনি। গ্রামের লোকজন এবং তাঁর মাকে ডেকে শিশুটি কোন সরকারি সুযোগ-সুবিধা পায় কিনা, এবং তাঁর পরিবারের অার্থিক অবস্থার খোঁজ খবর নেন ।
শিশুটির পারিবারিক অবস্থার কথা জেনে তাঁর মায়ের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার।

উল্লেখ্য, আজ সকালে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন। এসময় বিধি-নিষেধ অমান্য করায় এবং স্বাস্থ্যবিধি পালনে অবহেলার দায়ে ৬ টি মামলায় ৬ জন ব্যক্তিকে বিভিন্ন অংকের মোট ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এবং জনসাধারণকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

অভিযানে সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, আনসার, করোনা প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে দ্বায়িত্বরত ট্যাগ অফিসারগণ ও স্বেচ্ছাসেবক সদস্যরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com