Home / উচ্চ আদালত / সুপ্রিম কোর্ট বার সভাপতি ও সম্পাদক বরাবর ভ্যাকসিন নিয়ে জিশান মাহমুদ এর খোলা চিঠি

সুপ্রিম কোর্ট বার সভাপতি ও সম্পাদক বরাবর ভ্যাকসিন নিয়ে জিশান মাহমুদ এর খোলা চিঠি

কোভিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণ প্রসঙ্গে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি/সম্পাদক বরাবর  মোঃ জিশান মাহমুদ এ্যাডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট তি‌নি তার ফেসবুক আই‌ডি‌তে খোলা চি‌ঠি দি‌য়ে‌ছেন।

উক্ত চি‌ঠি নি‌ম্নে প্রকাশ করা হইল

তারিখঃ ২৬/০৭/২০২১ খ্রিঃ

বরাবর,
১। বিজ্ঞ অ্যাটর্নি জেনারেল ফর বাংলাদেশ ও সম্মানিত সভাপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

২। সম্পাদক, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

বিষয়ঃ বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর তালিকাভুক্ত সকল বিজ্ঞ আইনজীবী, সনদধারী সকল আইনজীবী সহকারী, অ্যাটর্নি জেনারেল অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দদের কোভিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণ প্রসঙ্গে।

জনাব,

বিনীত নিবেদন এই যে, আমরা ইতিমধ্যে অবগত হয়েছি যে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিজ্ঞ রেজিস্ট্রার জেনারেল বিগত ১৬/০৭/২০২১ খ্রিঃ তারিখে বিজ্ঞপ্তি নং- ২৩৪ প্রকাশের মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের যে সকল কর্মকর্তা ও কর্মচারী এখনো কোভিড- ১৯ এর ভ্যাকসিন গ্রহণ করেননি তাদেরকে নিবন্ধন সম্পন্ন করে আগামী ৩১/০৭/২০২১ খ্রিঃ এর মধ্যে কোভিড- ১৯ এর ভ্যাকসিন গ্রহণ করার জন্য নির্দেশ প্রদান করেন এবং সেই সাথে সকল কর্মকর্তা ও কর্মচারীদের ভ্যাকসিন গ্রহণ সম্পর্কিত টিকা কার্ড/ টিকা সনদ আগামী ০১/০৮/২০২১ হতে ০৮/০৮/২০২১ খ্রিঃ তারিখের মধ্যে সংশ্লিষ্ট শাখার সুপারিনটেনডেন্ট এবং বেঞ্চ অফিসারের মাধ্যমে সহকারী রেজিস্ট্রার (প্রশাসন) এর দপ্তরে প্রেরণ করার নির্দেশ দেন এবং উক্ত সময়ের মধ্যে যুক্তিসঙ্গত কারণ ব্যতিত ভ্যাকসিন গ্রহণ না করেলে সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে।

উক্ত বিজ্ঞপ্তি থেকে স্পষ্টত প্রতিয়মান হয় যে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসন শতভাগ ভ্যাকসিনেটেড হয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম সম্পূর্ণভাবে চালু করার সার্বিক প্রস্তুতি গ্রহণ করে চলছেন।

উক্ত পরিস্থিতিতে আমি মনে করি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসনের সাথে সমন্বয় করে বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর তালিকাভুক্ত সকল বিজ্ঞ আইনজীবী, সনদধারী সকল আইনজীবী সহকারী, অ্যাটর্নি জেনারেল অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দদের স্বল্প সময়ের মধ্যে বাধ্যতামুলক ভাগে শতভাগ ভ্যাকসিনেটেড করা অতীব জরুরী।

অন্যথায়, দেখা যাবে যে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসন কোর্ট খোলার জন্য সম্পূর্ণ প্রস্তত হলেও আমরা প্রস্তুত নই। এর ফলে সুপ্রিম কোর্ট প্রশাসনের এই মহতী উদ্যোগ এর সুফল থেকে বিচারপ্রার্থী জনগণ বঞ্চিত হবে।

অতএব, বিজ্ঞ অ্যাটর্নি জেনারেল ফর বাংলাদেশ ও সম্মানিত সভাপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এবং সম্পাদক, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এর নিকট বিনীত অনুরোধ দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশের আইনজীবী সমাজের অভিভাবক, বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি মহোদয় এবং বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসনের সাথে সমন্বয় করে বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর তালিকাভুক্ত সকল বিজ্ঞ আইনজীবী, সনদধারী সকল আইনজীবী সহকারী, অ্যাটর্নি জেনারেল অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে বাধ্যতামুলক ভাগে শতভাগ ভ্যাকসিনেটেড করার আওতায় আনার জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন।

বিনীত,

মোঃ জিশান মাহমুদ
এ্যাডভোকেট
বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com