Home / অন্যান্য / বার কাউন্সিলে ১৫ সদস্যের অ্যাডহক কমিটি

বার কাউন্সিলে ১৫ সদস্যের অ্যাডহক কমিটি

অ্যার্টর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনকে চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে বাংলাদেশ বার কাউন্সিল পরিচালনায় ১৫ সদস্যের অ্যাডহক কমিটি গঠন করে গেজেট প্রকাশ করেছে সরকার।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় বুধবার এ সংক্রান্ত গেজেট প্রকাশের কথা জানিয়েছে। আগেরদিন এ সম্পর্কিত প্রজ্ঞাপন জারি করা হয়।

আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার জানান, বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল অর্ডার, ১৯৭২ (রাষ্ট্রপতির ১৯৭২ সালের ৪৬ নম্বর আদেশ)-এর অনুচ্ছেদ (৮)-এর প্রদত্ত ক্ষমতাবলে সরকার ১৫ সদস্যের সমন্বয়ে এই অ্যাডহক বার কাউন্সিল গঠন করেছে।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতিতে নির্ধারিত সময়ে বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব না হওয়ার পরিপ্রেক্ষিতে এই অ্যাডহক বার কাউন্সিল গঠন করা হয়েছে।’

কমিটিতে আরও আছেন- জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, আব্দুল বাসেত মজুমদার, সৈয়দ রেজাউর রহমান, মোখলেছুর রহমান বাদল, এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না), শাহ মো. খসরুজ্জামান ও মো. কামরুল ইসলাম।

ঢাকা আইনজীবী সমিতির কাজী নজীবুল্লাহ হিরু, চট্টগ্রাম আইনজীবী সমিতির মুজিবুল হক, সিলেট আইনজীবী সমিতির এ এফ মো. রুহুল আনাম চৌধুরী মিন্টু, ময়মনসিংহ আইনজীবী সমিতির কবির উদ্দিন ভূঞা, খুলনা আইনজীবী সমিতির পারভেজ ইসলাম খান, রাজশাহী আইনজীবী সমিতির মো. ইয়াহিয়া এবং সিরাজগঞ্জ আইনজীবী সমিতির মো. আব্দুর রহমানকে রাখা হয়েছে এই অ্যাডহক কমিটিতে।

এই কমিটি ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত দায়িত্ব পালন করবে। আগামী বছরের ৩১ মে বা তার আগে বার কাউন্সিলের নির্বাচন সম্পন্ন করতে হবে কমিটিকে। আর নির্বাচিত কমিটিকে দায়িত্ব বুঝিয়ে দিতে হবে ২০২২ সালের ১ জুলাই। NB

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com