Home / আইন আদালত / বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচন সভাপতি আব্দুল মতিন, সা: সম্পাদক আব্দুল বাছেদ

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচন সভাপতি আব্দুল মতিন, সা: সম্পাদক আব্দুল বাছেদ

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচন
——————————————-
সভাপতিসহ ৪টিতে মহাজোট ও সম্পাদকসহ
৯টিতে বিএনপি জোটের প্রার্থীরা নির্বাচিত

কোর্ট রিপোর্টারঃ শান্তিপূর্ণ পরিবেশে ২৬ নভেম্বর শুক্রবার বগুড়া অ্যাডভোকেটস্ বার সমিতির কার্যকরি পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২০২২ সালের জন্য অনুষ্ঠিত নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ১৩টি পদে সভাপতিসহ ৪টিতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনীত প্রার্থী এবং ৯টিতে বিজয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবি ঐক্য প্যানেলের প্রার্থীরা।

৩৬৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনিত প্রার্থী অ্যাডভোকেট আব্দুল মতিন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী অ্যাড. একেএম মাহবুবর রহমান পেয়েছেন ৩৩৬ ভোট।

সহ সভাপতি নির্বাচিত নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অ্যাড. মোঃ আজবাহার আলী এবং সাখাওয়াত হোসেন মল্লিক। তাদের ভোট যথাক্রমে ৩৫৭ ও ৩৪০ ।

৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী অ্যাড. আব্দুল বাছেদ। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনীত প্রার্থী অ্যাড. এএইচ এম গোলাম রব্বানী খান রোমান পেয়েছেন ২৭৫ ভোট। গণতান্ত্রিক প্যানেলের আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১০৬ ভোট।

৩৬৩ ভোট পেয়ে প্রথম যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনীত প্রার্থী অ্যাড.রিয়াজুল জান্নাত প্রিন্স এবং ৩৫৬5 ভোট পেয়ে দ্বিতীয় যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী এনামুল হক পান্না।

৩৭৯ ভোট পেয়ে লাইব্রেরী ও সমাজ কল্যান সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনীত প্রার্থী অ্যাড. আজিজুল হক ফিরোজ। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী অ্যাড. মোঃ উজ্জল হোসেন পেয়েছেন ৩২৪ ভোট।

৩৭৮ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী অ্যাড. মোঃ গোলাম মোস্তফা মজনু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনীত প্রার্থী অ্যাড. সৈয়দ সাদী মোহাম্মদ পেয়েছেন ৩৩২ ভোট।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদের ৫টির মধ্যে চারটিতে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবি ঐক্য প্যানেল থেকে একজন নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট থেকে। এঁদের মধ্যে ৪৩২ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন মহাজোট মনোনীত প্রার্থী অ্যাড. নুরে জান্নাত রূপা, ৪০৫ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অ্যাড. মোঃ নুর-ই-আজম, ৪০৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন অ্যাড. মোঃ মিজানুর রহমান, ৪০২ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন অ্যাড. মোঃ আব্দুস সালাম এবং ৩৮১ ভোট পেয়ে পঞ্চম সদস্য নির্বাচিত হয়েছেন অ্যাড. মোছাঃ শিপন খাতুন।

রাত সাড়ে ১০টায় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অ্যাড. বিনয় কুমার রজত নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। এবার ৭৭৮ জন ভোটারের মধ্যে ৭৪৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com