সদ্য সংবাদ
Home / দেশ জুড়ে / রাজধানীর নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি) শীর্ষ নেতা আতিকুল্লাহ ওরফে আসাদুল্লাহ ওরফে জুলফিকারকে গ্রেফতার করা হয়েছে।

রাজধানীর নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি) শীর্ষ নেতা আতিকুল্লাহ ওরফে আসাদুল্লাহ ওরফে জুলফিকারকে গ্রেফতার করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি) শীর্ষ নেতা আতিকুল্লাহ ওরফে আসাদুল্লাহ ওরফে জুলফিকারকে গ্রেফতার করা হয়েছে। তিনি আফগান যুদ্ধের সময় আল কায়েদার শীর্ষ নেতা ওসামা বিন লাদেন এবং মোল্লা ওমরের সাথে বৈঠক করে ছিলেন। এছাড়া, অভিযানে হুজির ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মোহাম্মদ নাজিম ও ফেনী জেলা প্রধান বোরহান উদ্দিন রাব্বানীকেও গ্রেফতার করা হয়।

বুধবার বিকালে আটকের পর আজ বৃহস্পতিবার (৩ এক্টোবর) সকালে গণমাধ্যমে হুজির তিন নেতাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়।

কাউন্টার টেরোরিজম ইউনিট জানায়, গ্রেফতার আতিকুল্লাহ আফগান ফেরত যোদ্ধা ও বোমা বিশেষজ্ঞ। এছাড়া ১৯৯৬ সালে হুজির মুফতি হান্নানের সংগঠনের সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি। পরবর্তীতে বায়তুল মাল এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দায়িত্বশীল ছিলেন।

তত্ত্বাবধায়ক সরকারের সময় আতিকুল্লাহ দুবাই হয়ে সৌদি আরব পালিয়ে গিয়ে আত্মগোপন করেছেন। একাধিকবার সাংগঠনিক কাজের জন্য পাকিস্তানও যান।

কাউন্টার টেরোরিজম ইউনিট আরো জানায়, দীর্ঘদিন বিদেশে পলাতক থাকার পর এই বছরের মার্চে বাংলাদেশে ফেরেন আতিকুল্লাহ। এরপর সংগঠনের পুরনো সদস্যদের সাথে যোগাযোগ করে তাদেরকে সাংগঠনিক কাজে সক্রিয় করা ও নতুন সদস্য সংগ্রহ করার তৎপরতা চালান। এই জন্য দেশের বিভিন্ন স্থানে সাংগঠনিক সফরও করেন তিনি। দেশি ও বিদেশি বিভিন্ন উৎস থেকে সংগঠনের জন্য অর্থ সংগ্রহ করছিলো। পাকিস্তান, দুবাই আর সৌদি আরবসহ অন্যান্য দেশের জঙ্গি সংগঠনের সাথে তার যোগাযোগ আছে।

জানা যায়, আফগানিস্তানে যুদ্ধের সময় ওসামা বিন লাদেন, মোল্লা ওমর, আইমান আল জাওয়াহেরীসহ শীর্ষ নেতাদের সাথে একাধিক বৈঠক করেন আতিকুল্লাহ। তার নেতৃত্বে সংগঠনটি কাশ্মীর সমস্যা ও রোহিঙ্গা পরিস্থিতির জন্য নতুন ভাবে সংগঠিত হওয়ার চেষ্টা চালাচ্ছিলো বলে জানা গেছে।

About bdlawnews

Check Also

মেডিকেল ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ‌ডিএম‌পির নির্দেশনা

 করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুযায়ী গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন করায় পরিবহন সঙ্কট দেখা দিতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com