সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / নারী-পুরুষ একসঙ্গে এক রুমে থাকার অনুমতি দিল সৌদি আরব

নারী-পুরুষ একসঙ্গে এক রুমে থাকার অনুমতি দিল সৌদি আরব

পর্যটক বাড়াতে এবার অবিবাহিত বিদেশি নারী-পুরুষদের একসঙ্গে  এক রুমে থাকার অনুমতি দিয়েছে সৌদি আরব। পাশাপাশি, সৌদি নারীদের জন্যেও শিথিল করা হয়েছে হোটেলে ওঠার নিয়ম। এখন থেকে শুধু নিজের পরিচয়পত্র দেখিয়েই হোটেলের কক্ষ ভাড়া নিতে পারবেন তারা, পরিবারের কোনও পুরুষ সদস্যের অনুমতি নিতে হবে না।

প্রতিবেদনে বলা হয়, কট্টর ইসলামিক দেশ হিসেবে পরিচিত সৌদি আরবে বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্ক কঠোরভাবে নিষিদ্ধ। তবে, সম্প্রতি অর্থনীতিতে তেলনির্ভরতা কমিয়ে পর্যটন বাড়ানোর লক্ষ্যে পশ্চিমা দেশের অনুকরণে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে তারা। এর অংশ হিসেবেই অবিবাহিত বিদেশিদের একসঙ্গে থাকার সুযোগ দেওয়া হচ্ছে।

গত শুক্রবার  আরবি সংবাদমাধ্যম ওকাজে সৌদির পর্যটন ও জাতীয় ঐতিহ্য কমিশনের এক ঘোষণায় বলা হয়, হোটেল উঠতে সব সৌদি নাগরিককে পারিবারিক পরিচয়পত্র বা সম্পর্কের প্রমাণ দেখাতে হবে। তবে, বিদেশিদের জন্য এই নিয়ম প্রযোজ্য নয়। সৌদিসহ সব নারীই পরিচয়পত্র দেখিয়ে হোটেলে একা একা কক্ষ ভাড়া নিতে পারবেন।

এর আগে, গত সপ্তাহে ৪৯টি দেশের নাগরিকদের জন্য দরজা খুলে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। নতুন আদেশে বলা হয়েছে, পর্যটক নারীদের বোরকা পরার প্রয়োজন নেই, শুধু পোশাক-পরিচ্ছদে সংযত থাকলেই চলবে।

About bdlawnews24

Check Also

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে কাল দেশে একদিনের শোক

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে আগামীকাল মঙ্গলবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com