সদ্য সংবাদ
Home / দেশ জুড়ে / বুয়েটের ভিসি কোথায়

বুয়েটের ভিসি কোথায়

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দুই দিনেও ক্যাম্পাসে অনুপস্থিত বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এ নিয়ে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। আবরারের  ফাঁসিসহ ৮ দফা দাবিতে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা ভিসিকে বিকাল ৫টার মধ্যে ক্যাম্পাসে এসে জবাবদিহিতা করার দাবি জানিয়েছেন।

আন্দোলনকারীরা বলেছেন, মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে ভিসি ক্যাম্পাসে এসে জবাবদিহিতা না করা পর্যন্ত তারা ক্যাম্পাসে অবস্থান করবেন। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তারা বুয়েট শহীদ মিনারে অবস্থান করেন। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে ভিসির কার্যালয়সহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে ভিসির কার্যালয় ঘুরে দেখা যায়, কার্যালয়ের নিচে একজন নিরাপত্তা প্রহরী দাঁড়িয়ে আছেন। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ‘পূজার ছুটি থাকায় স্যার (ভিসি) গত দু’দিন ক্যাম্পাসে আসেননি।’
ভিসির কার্যালয়ের পাশের ভবনের আরেকজন নিরাপত্তা প্রহরী জানান, গত দুই দিন ধরে ভিসিকে তিনি ক্যাম্পাসে দেখেননি।
খোঁজ নিয়ে জানা গেছে, ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বরাদ্দকৃত বাসভবন বাংলোতে নেই। তিনি বর্তমানে লালবাগে রয়েছেন।
মোবাইলে বুয়েট উপাচার্যের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, রবিবার রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। আবরার ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। আবরারের বাড়ি কুষ্টিয়ায়। তার বাবা বরকত উল্লাহ একজন এনজিও কর্মী, মা রোকেয়া বেগম কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষকতা করেন। দুই ভাইয়ের মধ্যে আবরার বড়। তার ছোট ভাই ঢাকা কলেজের ছাত্র।

About bdlawnews

Check Also

বগুড়ায় নানীর হাতে ৬ বছরের নাতি খুন

বগুড়া নন্দীগ্রামের তেতলাগাড়ী গ্রামের ৬ বছরের অবুঝ শিশু সিয়াম, কয়েক বছর আগে হারিয়েছে নিজের পিতা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com