সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / কানাডায় ট্রুডোর সংখ্যালঘু সরকার

কানাডায় ট্রুডোর সংখ্যালঘু সরকার

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ক্ষমতাসীন লিবারেলরা সংখ্যালঘু সরকার গঠন করতে যাচ্ছেন। স্থানীয় সময় গতকাল সোমবার দেশজুড়ে নির্বাচন শেষ হওয়ার পর কানাডিয়ান ব্রডকাস্টিং করপোরেশন (সিবিসি) এই পূর্বাভাস দিয়েছে। এর মাধ্যমে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় থাকছেন ট্রুডো। খবর রয়টার্সের।

লিবারেলরা ৩০৪টি আসনের মধ্যে ১৪৬টি আসনে নির্বাচিত হয়ে এগিয়ে আছেন। স্থানীয় সময় রাত সাড়ে ১০টা পর্যন্ত এ ফলাফল জানিয়েছে সিবিসি। দ্বিতীয়বারের মতো সংখ্যাগরিষ্ঠ সরকার গঠনে ট্রুডোকে ১৭০টি আসনে জিততে হবে।

৩৩৮ আসনের সাধারণ পরিষদে একটি সংখ্যালঘু সরকার ট্রুডোকে দুর্বল অবস্থানে ফেলে দেবে। আইনসভায় সংখ্যাগরিষ্ঠতা অর্জনে বামপন্থী বিরোধী দলগুলোর সমর্থন প্রয়োজন হবে ট্রুডোর।

অ্যান্ড্রু শিয়েরের রক্ষণশীলেরা ট্রুডোর জন্য একটি বড় হুমকি হয়ে দাঁড়িয়েছে। জগমিত সিংয়ের নিউ ডেমোক্রেটিক পার্টি, এলিজাবেথ মের গ্রিন পার্টি এবং কিউবেকের ব্লক কিউবেকোইসও ফেডারেল নির্বাচনে অংশ নেয়। নির্বাচনটিতে এখন পর্যন্ত ইতিহাসে সর্বাধিক সংখ্যক নারী প্রার্থী অংশগ্রহণ করেছেন।

About bdlawnews24

Check Also

হংকংয়ের জন্য ‘দেশপ্রেমিক’ আইন পাশ করছে চীন

হংকংয়ের জন্য ‘দেশপ্রেমিক‘ আইন পাস করছেহংকংয়ের নির্বাচন সংক্রান্ত্র বিধিবিধানে পরিবর্তন আনছে চীন। আজ মঙ্গলবারই বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com