সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / আবারও বিশ্বসেরা ধনী বিল গেটস

আবারও বিশ্বসেরা ধনী বিল গেটস

  1. ডেস্ক রিপোর্ট |
আবারও বিশ্বসেরা ধনী বিল গেটস

 

আবারও বিশ্বসেরা ধনীদের তালিকায় শীর্ষে অবস্থান করছেন বিল গেটস (৬৩)। জনপ্রিয় অনলাইন মার্কেট অ্যামাজোনের সিইও জেফ বেজোসকে (৫৫) টপকে এ খেতাব অর্জন করেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। এই মুহূর্তে বেজোসের মোট সম্পত্তির পরিমাণ ১০ হাজার ৩৯০ কোটি মার্কিন ডলার।

 

আর বিল গেটসের মোট সম্পত্তির পরিমাণ ১০ হাজার ৫৭০ কোটি মার্কিন ডলার। শেয়ার বাজারে দরপতনের কারণে বিল গেটসের পিছনে পড়েছেন জেফ বেজোস। দ্য মিররের প্রতিবেদন থেকে গতকাল এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন থেকে জানা যায়, ১৯৯৫ থেকে ২০১৭ পর্যন্ত একটানা ফোর্বসের তালিকায় শীর্ষস্থান ধরে রাখেন বিল গেটস। তবে, ২০১৮ সালে শীর্ষস্থান দখল করেন বেজোস। সে সময় বেজোসের মোট সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ১৬ হাজার কোটি মার্কিন ডলার। এ বছর এপ্রিলে স্ত্রী ম্যাকেঞ্জির সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে যাওয়ায় তার স্ত্রীকে নিজের সংস্থার ৩৬০০ কোটি মার্কিন ডলারের শেয়ার ছেড়ে দিতে হয়েছে বেজোসকে।

আর শেয়ার বাজারে অ্যামাজনের শেয়ার মূল্য প্রায় সাত বিলিয়ন ডলার হ্রাস পেয়েছে। গত বৃহস্পতিবার অ্যামাজনের শেয়ারে ৭ শতাংশ পতন ঘটায় বেজোসের সম্পদের পরিমাণ ১০৩ দশমিক ৯ বিলিয়ন ডলারে নেমে আসে। অপরদিকে বিল গেটসের মোট সম্পত্তির পরিমাণ ১০৫ দশমিক ৭ বিলিয়ন ডলার

About bdlawnews

Check Also

সেনাপ্রধানের কাছে ভারতের একলাখ ডোজ টিকা হস্তান্তর

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের হাতে ভারতে উৎপাদিত একলাখ ডোজ করোনার টিকা হস্তান্তর করেছেন ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com