সদ্য সংবাদ
Home / রাজনীতি / নুসরাত হত্যার রায়ই প্রমাণ করে অপরাধী যেই হোক নিস্তার নেই

নুসরাত হত্যার রায়ই প্রমাণ করে অপরাধী যেই হোক নিস্তার নেই

স্বাধীন বিচার ব্যবস্থায় আওয়ামী লীগ সরকার হস্তক্ষেপ করে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার ফেনীর মহিপাল সার্কিট হাউসে নুসরাত হত্যা মামলার রায় প্রসঙ্গে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ মামলার রায়ে ১৬ জনের সবার ফাঁসি হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের স্থানীয় সভাপতিও ছিলেন, তাকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়নি। সেও ফাঁসির রায় পেয়েছে। এ থেকেই প্রমাণ হয় অপরাধী যেই হোক তার নিস্তার নেই।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার দলের নেতা ও স্বজনরা তার অসুস্থতার যে চিত্র তুলে ধরেন, চিকিৎসকদের অবজারবেশন তেমন নয়। তারা এ অসুস্থাকে নিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এটা নিয়ে তাদের দুরভিসন্ধি রয়েছে।

সেতুমন্ত্রী বলেন, দুই বছর হয়ে গেল কারাগারে খালেদা জিয়ার। তার মুক্তির জন্য চোখে পড়ার মতো কোনো আন্দোলন করতে পারেনি বিএনপি। তারা আন্দোলন করে বের করতে পারলে করুক আমার আপত্তি নেই। তারা শুধু হাঁক ডাক দিতে পারে। আন্দোলন করতে পারে না। খালেদা জিয়া অসুস্থ হলে চিকিৎসকরা জানাবেন।

চলমান শুদ্ধি অভিযান নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দুনিয়ার ইতিহাসে কোনো দেশে দলীয় সরকার তাদের দলের বিরুদ্ধে এ ধরনের শুদ্ধি অভিযান পরিচালনা করেছে বলে জানা নেই। বাংলাদেশের ইতিহাসে শেখ হাসিনা নিজের দলের লোকের বিরুদ্ধে অভিযান চালিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা বিরল হয়ে রইবে। তিনি প্রমাণ করেছেন অপরাধ করলে নিজের দলেরও কোনো ছাড় নেই। দুর্নীতি, মাদক, টেন্ডারবাজি, চাঁদাবাজিতে যারা জড়িত প্রত্যেকেই নজরদারিতে আছে। তাদের বিরুদ্ধে প্রমাণ পেলেই ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, একজন রাশেদ খান মেননের জন্য ১৪ দল ভাঙতে পারে না। বিষয়টি এখন আলাপ আলোচনার মধ্যে রয়েছে।

রোহিঙ্গাদের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, তাদের চলে যেতে হবে, আন্তর্জাতিক চাপ বাড়ছে, ক্রমাগত বাড়ছে। চায়না এবং ভারত থেকে চাপ আসছে। সব দিক থেকে মিয়ানমার সরকার চাপে রয়েছে।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী প্রমুখ উপস্থিত ছিলেন।

About bdlawnews24

Check Also

স্বাধীনতাবিরোধীরাই বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, স্বাধীনতাবিরোধী চক্রই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে। তিনি বলেন, যারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com