সদ্য সংবাদ
Home / ভিডিও সংবাদ / আইন বিষয়ক নিউজ / ইঞ্জিনিয়ার্স কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হলেন সেনাপ্রধান

ইঞ্জিনিয়ার্স কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হলেন সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ কোর অব ইঞ্জিনিয়ার্সের ‘সপ্তম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হয়েছেন।

সোমবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ে অভিষেক অনুষ্ঠানে সেনাপ্রধানকে কোর অব ইঞ্জিনিয়ার্সের ‘৭ম কর্নেল কমান্ড্যান্ট’ খেতাবে ভূষিত করা হয়।

এসময় আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে ইঞ্জিনিয়ার কোরের সদস্যদের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান।

একইসঙ্গে প্রথাগত কাজের পাশাপাশি উন্নয়নমূলক কর্মকাণ্ডে সরকারকে সহযোগিতায় সেনাবাহিনীকে নির্দেশ দেন তিনি।

অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশের উন্নয়নে সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। এ ধারা অব্যাহত রাখতে হবে। বাংলাদেশ সেনাবাহিনীতে কোর অব ইঞ্জিনিয়ার্সের ইতিহাস ঐতিহ্যময় ও বীরত্বগাঁথায় সমুজ্জ্বল। এই বাহিনীর উন্নয়নে সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

সোমবার সকাল সাড়ে ১০টায় সেনাপ্রধান কাদিরাবাদ সেনানিবাসের প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে কোর অব ইঞ্জিনিয়াসের্র একটি চৌকস দল সেনাপ্রধানকে গার্ড অব অনার প্রদান করেন। পরে কোর অব ইঞ্জিনিয়ার্সের জ্যেষ্ঠ অধিনায়ক এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর সেনাপ্রধানকে কোর অব ইঞ্জিনিয়ার্সের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলে তিনি সদস্যদের উদ্দেশ্যে দরবার গ্রহণ করেন।

দরবার শেষে কর্নেল কমান্ড্যান্ট কোয়ার্টার গার্ড পরিদর্শন করেন এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানে বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাইফুল আলম, কাদিরাবাদ সেনানিবাসের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল ইসলাম, সাবেক সেনাপ্রধান লে. জেনারেল হারুন অর রশীদসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং ইঞ্জিনিয়ার কেরের সামরিক ও অসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

About bdlawnews24

Check Also

বঙ্গবন্ধুর ভাস্কর্য রক্ষা করা সকল নাগরিকের দায়িত্ব : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বাংলাদেশের সম্পদ। এ ভাস্কর্য রক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com