সদ্য সংবাদ
Home / দেশ জুড়ে / চন্দ্রদ্বীপকে উপজেলা ঘোষণার দাবিতে বিক্ষোভ

চন্দ্রদ্বীপকে উপজেলা ঘোষণার দাবিতে বিক্ষোভ

বরিশালের কীর্তনখোলা নদীর পূর্ব তীরের অবহেলিত চরকাউয়া, চাঁদপুরা, টুঙ্গিবাড়িয়া, চন্দ্রমোহন, চরামদ্দি, চরাদি ও দাড়িয়াল ইউনিয়ন নিয়ে ‘চন্দ্রদ্বীপ’ উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটির উদ্যোগে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের হয়ে নৌবন্দরের চরকাউয়া খেয়াঘাটে গিয়ে শেষ হয়।

এর আগে চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহ্বায়ক মো. মুনাওয়ারুল ইসলাম অলির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সদস্য সচিব মো. মানিক মৃধা, বরিশাল শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীর, অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, চন্দ্রমোহন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইসরাইল পণ্ডিত ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনসার আলী হাওলাদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বরিশালের কীর্তনখোলার পূর্ব তীরের সদর ও বাকেরগঞ্জ উপজেলার সাত ইউনিয়নের মানুষ দীর্ঘদিন ধরে অবহেলিত। স্বাস্থ্যসেবা, যাতায়াতসহ বিভিন্ন দিকে দিয়ে তারা পিছিয়ে। এসব নিয়ে বহু বছর ধরে আন্দোলন করে আসছে চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটি। এসব এলাকার মানুষের জীবন মান উন্নয়নে অবহেলিত ইউনিয়নগুলো নিয়ে ‘চন্দ্রদ্বীপ’ নামে একটি উপজেলা বাস্তবায়নের দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তারা দ্রুত সময়ের মধ্যে স্বতন্ত্র চন্দ্রদ্বীপ উপজেলা ঘোষণার দাবি জানান। পরবর্তী ৩ সপ্তাহের মধ্যে চন্দ্রদ্বীপ উপজেলা ঘোষণা না হলে এই দাবিতে আগামী ২১ নভেম্বর বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের ঘোষণা দেয়া হয় মানববন্ধন থেকে। এরপরও দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন বক্তারা।

About bdlawnews24

Check Also

করোনায় আরো ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১০১৪

করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com