Home / খেলাধুলা / টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের গ্রুপে যারা

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের গ্রুপে যারা

আসন্ন ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শেষ। চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড। রোববার প্রকাশিত হলো অস্ট্রেলিয়া বিশ্বকাপের চূড়ান্ত সূচি।

সূচির বাংলাদেশের গ্রুপ ‌‘বি’তে পড়েছে নেদারল্যান্ডস, নামিবিয়া ও স্কটল্যান্ড। হোবোর্টের বেলেরিভে ওভালে ২০২০ সালের অক্টোবরের ১৯ থেকে ২৩ তারিখ পর্যন্ত লড়বে তারা।

অপরদিকে ‘এ’ গ্রুপের শ্রীলঙ্কার সঙ্গে খেলবে পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড ও ওমান। তাদের ম্যাচগুলো জিলং-এ ২০২০ সালের অক্টোবরের ১৮-২২ তারিখ অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে কার্ডিনিয়া পার্কে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।

প্রথমবারের মতো বিশ্বকাপে খেলবে পাপুয়া নিউগিনি। বাছাইপর্বে রানার্স আপ হয়ে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে তারা। এর আগে অল্পের জন্য তারা ২০১৪ ও ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করে।

প্রথম রাউন্ডের ম্যাচ শেষে ‘এ’ গ্রুপের প্রথম ও ‘বি’ গ্রুপের দ্বিতীয় দল গ্রপ-১ এ যোগ দেবে। সেখানে আছে পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট
ইন্ডিজ। ২৪ অক্টোবর ২০২০ তারিখে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে সিডনিতে মাঠে নামবে স্বাগতিক অস্ট্রেলিয়া।

গ্রুপ-২ এ আছে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। সুপার-১২’র লড়াইয়ে তাদের সঙ্গে যুক্ত হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ও ‘এ’ গ্রুপের রানার্স আপ দল।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com