সদ্য সংবাদ
Home / অর্থনীতি / পেঁয়াজের কেজি ১৭০ টাকা

পেঁয়াজের কেজি ১৭০ টাকা

সিলেটের বাজারে কমছে না পেঁয়াজের দাম। বাজারে প্রতিদিনই পেঁয়াজের দাম বাড়তে থাকায় সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

সোমবার (৪ নভেম্বর) সিলেট নগরের মদিনা মার্কেট, আম্বরখানা ও রিকাবীবাজার ঘুরে দেখা যায়, বাজারে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৭০ টাকায়। মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৫০ টাকা কেজিতে।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, পাইকারি বাজার থেকে বেশি দামে পেঁয়াজ কিনে আনতে হচ্ছে। এর প্রভাব পড়েছে খুচরা বাজারে। ব্যাবসায়ীরা জানান, আগে প্রতিদিন সিলেটের কালিঘাট পাইকারি বাজারে ১২ থেকে ১৫ ট্রাক পেঁয়াজ আসতো। এখন আসছে ৩ থেকে ৫ ট্রাক পেঁয়াজ। ফলে বাজারে সরবরাহ না থাকায় পেঁয়াজের দাম বাড়ছেই।

নগরের রিকাবীবাজারে বাজার করতে আসা শরিফ হাসান বলেন, বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। পেঁয়াজের দামের কারণে সবজি ও অন্য পণ্য কম কিনতে হচ্ছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেটের সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ বলেন, ‘সিলেটের বাজারে পেঁয়াজের দাম নির্দিষ্ট করে দেওয়া সম্ভব না। এমন নিয়ম নেই। সারাদেশে পেঁয়াজের দাম বাড়ছে। এর প্রভাব সিলেটেও পড়েছে।’

এদিকে, বাজারে প্রতি কেজি রসুন বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। আর আদা ১৪০ টাকা ও আলু বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজিতে।

বাজারে শীতকালীন সবজির দাম কিছুটা কমেছে। সবজি বাজার ঘুরে জানা যায়, বাজারে ফুলকপি ও শিম বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে। এছাড়া বেগুন ৪০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা, টমেটো ৭০ টাকা, মুলা ৩০ টাকা, গাজর ৬০ থেকে ৭০ টাকা, কাঁচা মরিচ ৮০ টাকা, পেঁপে ২৫ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, কচুর মুখি ৫০ টাকা, কাঁচা মরিচ ৮০ টাকা, করলা ৬০ টাকা, শসা ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। প্রতি পিস লাউ ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিস ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

About bdlawnews24

Check Also

আজ থেকে নতুন অর্থবছর শুরু

আজ (১ জুলাই) থেকে নতুন অর্থবছর (২০২০-২০২১) শুরু হয়েছে। নতুন বাজেটের আকার পাঁচ লাখ ৬৮ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com