Home / খেলাধুলা / দিল্লির ম্যাচে বমি করেছিলেন দুই টাইগার ব্যাটসম্যান

দিল্লির ম্যাচে বমি করেছিলেন দুই টাইগার ব্যাটসম্যান

ভারতের রাজধানী দিল্লির বায়ুদূষণ ভয়াবহ আকার ধারণ করেছে। সেখানে জরুরি অবস্থা জারি করা হয়েছে। দিপাবলীর পর সেখানকার বাতাসের গুণমান সূচকে আশঙ্কাজনক হারে অবনতি হয়েছে। ধোঁয়া ও কুয়াশায় পুরো শহর ঢেকে গেছে। এমনই পরিবেশে রোববার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে খেলতে নামে বাংলাদেশ। বায়ুদূষণের সরাসরি প্রভাব পড়েছিলো বাংলাদেশের ক্রিকেটারদের উপরও। মাঠেই বমি করেছিলেন  টাইগারদের দুই ব্যাটসম্যান।

সেদিন মাঠে শুধু প্রতিপক্ষ ভারতের খেলোয়াড়দের মুখোমুখি হননি মুশফিক-মাহমুদউল্লাহরা। তাদেরকে লড়তে হয়েছিলো চোখ-জ্বালানো ধোঁয়া ও কুয়াশার বিপক্ষেও। বায়ুদূষণে অসুস্থ হয়ে সেদিন মাঠে বমি করেছিলেন টাইগার ব্যাটসম্যান সৌম্য সরকারসহ আরো এক সতীর্থ। ইএসপিএন ক্রিকইনফোর বরাত দিয়ে এমনটা নিশ্চিত করেছে রাশিয়ান সংবাদমাধ্যম আরটি।

খারাপ আবহাওয়ার কারণে সেখান থেকে ম্যাচটি অন্যত্র সরিয়ে নেয়ার দাবি উঠেছিলো। কিন্তু সময় স্বল্পতার কারণে সেটা সম্ভব হয়নি। এটা নিয়ে নিজের হতাশার কথা জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

যদিও বায়ুদূষণের কোন প্রভাব পড়েনি দেশের অভিজ্ঞ উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মুশফিকুর রহিমের উপর। ম্যাচ শেষে তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে বলবো, এই বায়ুদূষণ আমার জন্য কিছুই না। এর চেয়ে আমার মনযোগ ছিলো আমি কোন বোলারের মুখোমুখি হচ্ছি। এ রকম বিপুল পরিমাণ দর্শকের সামনে ভারতের বিপক্ষে খেলার সুযোগ প্রতিদিন আসে না। আমি মনে করি, আমাদের সবচেয়ে বড় দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছি, তাই এগুলো (বায়ুদূষণ) কোন ব্যাপার না।’

সেখানে ম্যাচের সূচি নির্ধারণ করা উচিৎ হয়নি বলে স্বীকার করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ভবিষ্যতে এ বিষয়টি তিনি মাথায় রাখবেন। তিনি বলেন, ‘ভবিষ্যতে আমরা যখন ম্যাচে সূচি নির্ধারণ করবো, বিশেষ করে শীতকালে দেশের উত্তরাঞ্চলে, আমাদের আরো একটু বাস্তবধর্মী হতে হবে।’

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com